Advertisement
Advertisement
AAP

ইতিহাসে প্রথম! আবগারি দুর্নীতিতে অভিযুক্ত গোটা AAP, আদালতে বলল ইডি

আপকে অভিযুক্ত করার পাশাপাশি কেজরির বিরুদ্ধেও একগুচ্ছ অভিযোগ আনবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

AAP to be named in Liquor scam charge sheet, ED tells High Court

নিজস্ব চিত্র।

Published by: Subhajit Mandal
  • Posted:May 14, 2024 6:59 pm
  • Updated:May 14, 2024 6:59 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবগারি দুর্নীতি মামলায় গোটা আম আদমি পার্টিকে (AAP) অভিযুক্ত হিসাবে দেখাতে চলেছে ইডি। মঙ্গলবার মণীশ সিসোদিয়ার (Manish Sisodia) জামিন মামলায় দিল্লি হাই কোর্টে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট জানিয়ে দিল, শীঘ্রই গোটা আপকে অভিযুক্ত হিসাবে ধরে সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করতে চলেছে তারা।

২০২২ থেকে প্রকাশ্যে আসে দিল্লির আবগারি দুর্নীতির বিষয়টি। তার পর থেকে গ্রেপ্তার হয়েছেন একের পর এক আপ নেতা-মন্ত্রী। এমনকি জেলে যেতে হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকেও। যদিও এখন তিনি জামিনে মুক্তি। কেবল আপ নয়, আবগারি দুর্নীতিতে তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কেসিআরের কন্যা কে কবিতাকেও গ্রেপ্তার করেছে ইডি (ED)। সবমিলিয়ে ১৮ জনকে আবগারি দুর্নীতে গ্রেপ্তার করা হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: ৬ বছরের জন্য মোদির ভোটে দাঁড়ানো নিষিদ্ধ হোক, শীর্ষ আদালতে মামলা]

মঙ্গলবার ইডি দিল্লি হাই কোর্টে জানিয়েছে, আর্থিক তছরুপের অভিযোগে গোটা আম আদমি পার্টিকেই অভিযুক্ত হিসাবে তুলে ধরে সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করা হবে। ওই চার্জশিটে আপের বিরুদ্ধে তদন্তে সাহায্য না করার অভিযোগ আনা হবে। সেই সঙ্গে আবগারি দুর্নীতির টাকা মূলত আপের অ্যাকাউন্টে গিয়েছে বলেই অভিযোগ করতে চলেছে ইডি। এই প্রথমবার কোনও সর্বভারতীয় দলের বিরুদ্ধে এভাবে সরাসরি দুর্নীতির অভিযোগ আনা হচ্ছে।

Advertisement

[আরও পড়ুন: ‘যোগের জন্য যা করেছেন ভালো, কিন্তু…’, রামদেবকে বলল সুপ্রিম কোর্ট

জানা গিয়েছে, আপকে অভিযুক্ত করার পাশাপাশি কেজরির (Arvind Kejriwal) বিরুদ্ধেও একগুচ্ছ অভিযোগ আনবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। সূত্রের খবর, মূলত তদন্তে অসহযোগিতার অভিযোগ উঠছে তাঁর বিরুদ্ধে। এছাড়াও আপের কনভেনার হওয়ার দরুণ দলের সমস্ত কার্যকলাপের দায় কেজরির উপরে বর্তায়। দলের প্রতিদিনের সমস্ত কাজের দিকেই তিনি নজর রাখতেন। ইতিমধ্যেই আবগারি দুর্নীতির কিংপিন হিসাবে কেজরির নাম উল্লেখ করেছে ইডি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ