২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের মাটিতে বিমান নিয়ে ঢুকে ওদের যুদ্ধবিমান ধ্বংস করেছিলেন। তারপর থেকেই নায়কের সম্মান পেয়ে আসছেন ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। সেনার বিশেষ সম্মান ‘বীরচক্র’ও দেওয়া হয় তাঁকে। মঙ্গলবার ৮৭ তম ‘এয়ারফোর্স ডে’-তে এই ভারতীয় হিরোর সম্মানের মুকুটে যোগ হল আরও একটি পালক।

[আরও পড়ুন: ফের ঢুকল পাকিস্তানি ড্রোন, তীব্র উত্তেজনা পাঞ্জাব সীমান্তে]

৮ অক্টোবর দশেরার দিন ৮৭ তম ‘এয়ারফোর্স ডে’-তে ভারতীয় বায়ুসেনাকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুভেচ্ছা জানান প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারমন ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ দেশের বিশিষ্ট ব্যক্তিরা।

মঙ্গলবার সকালে দিল্লির হিন্ডন এয়ারবেসে সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত ও বায়ুসেনা প্রধান রাকেশ কুমার সিং ভাদুরিয়ার উপস্থিতিতে মহাসমারোহে ‘এয়ারফোর্স ডে’ পালন করা হয়। প্রথমেই ছিল বায়ুসেনার আকাশ গঙ্গা টিমের এয়ার শো। তেরঙ্গা পতাকা নিয়ে এন-৩২ এয়ারক্রাফট থেকে স্কাই ড্রাইভ করেন সেনা আধিকারিক ও জওয়ানরা। পরিবহণের জন্য ব্যবহার হওয়া আধুনিক এয়ারক্রাফট এবং ফ্রন্টলাইন ফাইটার এয়ারক্রাফট নিয়ে আসা হয়েছিল বিমান মহড়ার জন্য। তবে আজ আকাশে ফাইটার জেট মিগ-২১ নিয়ে বাইসন ফর্মেশন তৈরি করে সবার নজর কেড়ে নেন অভিনন্দন বর্তমান।

[আরও পড়ুন:কাশ্মীরে নিকেশ জঙ্গি, বানচাল বড়সড় নাশকতার ছক]

আজকের এই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বায়ুসেনার সদস্যদের শুভেচ্ছা জানান বায়ুসেনা প্রধান। বলেন, “প্রতিবেশী দেশের জন্য আমাদের সবসময় সজাগ থাকতে হবে। কড়া নজরদারির পাশাপাশি দেশের নিরাপত্তা ব্যবস্থা আটঁসাঁট রাখতে হবে।” 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং