BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২৬ মে ২০২০ 

Advertisement

কাশ্মীরে নিকেশ জঙ্গি, বানচাল বড়সড় নাশকতার ছক

Published by: Sayani Sen |    Posted: October 8, 2019 12:22 pm|    Updated: October 8, 2019 12:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু-কাশ্মীরে ফের সাফল্য পেল ভারতীয় সেনাবাহিনী। অবন্তীপোরায় নিরাপত্তার গুলিতে নিকেশ এক জঙ্গি। ওই জঙ্গির কাছ থেকে একাধিক অত্যাধুনিক অস্ত্রশস্ত্র এবং প্রচুর পরিমাণ গুলি ব্যবহার করা হয়েছে। তবে ওই জঙ্গি কোন সংগঠনের তা এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: কালো টাকা নিয়ন্ত্রণে সাফল্য, সুইস ব্যাংকে ভারতীয়দের অ্যাকাউন্টের তথ্য পেল কেন্দ্র]

মঙ্গলবার সকালে কাশ্মীর পুলিশের তরফে একটি টুইট করা হয়। তাতেই জঙ্গি নিকেশের কথা উল্লেখ করা হয়। টুইটে জানানো হয়েছে যে, মঙ্গলবার সকাল থেকেই এলাকা ছানবিন করে সন্ত্রাসবাদীদের খোঁজ চলছিল। এরপর অবন্তীপোরার খুব কাছেই নিরাপত্তারক্ষীদের সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই চলে। তাতে একজন জঙ্গি নিকেশ হয়। খতম হওয়া ওই সন্ত্রাসবাদী কাছ থেকে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র এবং গোলাগুলি বাজেয়াপ্ত করা হয়েছে। ওই এলাকায় আদৌ কোনও জঙ্গি গা ঢাকা দিয়ে রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। নিকেশ হওয়া ওই জঙ্গি কোন সংগঠনের তা জানার চেষ্টা চলছে।

[আরও পড়ুন: রাহুলের উপর নজরদারি! গান্ধী পরিবারের নিরাপত্তা নিয়ে বড়সড় সিদ্ধান্ত কেন্দ্রের]

মাসখানেক আগে কাশ্মীরের গান্ডেলবালের নারানাগে তিনজন জঙ্গিকে নিকেশ করা হয়। খতম ওই তিন জঙ্গি বিদেশি ছিল বলেই দাবি সেনার। নিরাপত্তারক্ষীদের দাবি, পাকিস্তানের দিক থেকে সীমান্ত পেরিয়ে জঙ্গিরা নারানাগে আসে। তবে নিরাপত্তারক্ষীর গুলিতে মৃত্যু হওয়ায় বড়সড় নাশকতা কিছুই ঘটাতে পারেনি। তার রেশ কাটতে না কাটতে আবারও নিকেশ এক জঙ্গি। কিন্তু এই পরিস্থিতিতেই রাষ্ট্রপুঞ্জের মঞ্চে দাঁড়িয়ে পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান দাবি করছেন, তাঁদের দেশে কোনও সন্ত্রাসবাদী নেই। ঠিক সেই সময়ই সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে নাশকতার ছক কষছে পাকিস্তানি জঙ্গিরাই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement