BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের ঢুকল পাকিস্তানি ড্রোন, তীব্র উত্তেজনা পাঞ্জাব সীমান্তে

Published by: Soumya Mukherjee |    Posted: October 8, 2019 12:37 pm|    Updated: October 8, 2019 12:40 pm

Punjab: Pakistani drone enters Indian border, BSF on alert

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঞ্জাব সীমান্ত পেরিয়ে ফের ঢুকল পাকিস্তানি ড্রোন। এরপরই কড়া নজরদারি চালাচ্ছে বিএসএফ ও রাজ্য পুলিশ। সোমবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে পাঞ্জাবের ফিরোজপুর হুসেনিওয়ালা সীমান্তের এইচকে টাওয়ার চেকপোস্ট সংলগ্ন এলাকায়। বিষয়টিকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়িয়েছে স্থানীয় প্রশাসনের মধ্যেও। বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় নাকা চেকিং করা হচ্ছে।

[আরও পড়ুন: কালো টাকা নিয়ন্ত্রণে সাফল্য, সুইস ব্যাংকে ভারতীয়দের অ্যাকাউন্টের তথ্য পেল কেন্দ্র]

মঙ্গলবার বিএসএফ সূত্রে জানানো হয়, গতকাল রাতে এইচকে টাওয়ার চেকপোস্ট সংলগ্ন এলাকায় নজরদারি চালাচ্ছিলেন কর্তব্যরত জওয়ানরা। সেসময় মোট পাঁচবার পাকিস্তানের একটি ড্রোনকে আকাশে উড়তে দেখেন তাঁরা। প্রথমে রাত ১০টা নাগাদ সীমান্তের ওপারে পাকিস্তানের মাটিতে সেটিকে উড়তে দেখা যায়। ১০টা ৪০-এর মধ্যে মোট চারবার উড়েছিল ড্রোনটি। পরে রাত ১২টা ২৫ মিনিটে ফের আকাশে উড়তে উড়তে সীমান্ত পেরিয়ে সোজা ভারতের মাটিতে ঢুকে আসে। আর সঙ্গে সেটিকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করেন জওয়ান। উচ্চপদস্থ আধিকারিকদেরও এই ঘটনার কথা জানানো হয়।

বিষয়টি জানাজানি হতেই বিএসএফ, পাঞ্জাব পুলিশ ও অন্যান্য তদন্তকারী সংস্থাগুলি রাতভর সীমান্ত এলাকায় তল্লাশি চালায়। ড্রোনের সাহায্যে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা অস্ত্র বা ড্রাগস পাঠিয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। ফিরোজপুরের সীমান্ত এলাকায় সর্তকতা জারি করা হয়েছে।

[আরও পড়ুন:রাহুলের উপর নজরদারি! গান্ধী পরিবারের নিরাপত্তা নিয়ে বড়সড় সিদ্ধান্ত কেন্দ্রের]

জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের পরই উত্তেজনা তৈরির চেষ্টা করছে পাকিস্তান। ভারতে জঙ্গি অনুপ্রবেশ করিয়ে নাশকতা করা চেষ্টা করছে। আর এক্ষেত্রে কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী শক্তিকে মদত দেওয়ার পাশাপাশি পাঞ্জাবের খালিস্তান জঙ্গিদেরও নানাভাবে সাহায্য করছে। তাই চিনের তৈরি ড্রোন ব্যবহার করে অস্ত্র ও ড্রাগ ভারতে ঢোকাচ্ছে। কয়েকদিন আগেও ড্রোনের মাধ্যমে পাঞ্জাবের মাটিতে অস্ত্র ফেলে পাকিস্তান। যদিও তা জঙ্গিদের হাতে পড়ার আগেই বাজেয়াপ্ত করে পাঞ্জাব পুলিশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে