BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

মেঘালয়ে আরও বিস্তার তৃণমূলের, গারো হিলসে নতুন কার্যালয়ের উদ্বোধন অভিষেকের

Published by: Sucheta Sengupta |    Posted: November 17, 2022 9:20 pm|    Updated: November 18, 2022 9:22 am

Abhishek Banerjee inaugurates new party office of TMC in Garo Hills, Meghalaya | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর-পূর্বের পাহাড়ি রাজ্যে ঘাসফুলের আরও বিস্তার। মেঘালয়ের (Meghalaya) গারো হিলসে নতুন কার্যালয় খুলল তৃণমূল (TMC)। বৃহস্পতিবার সন্ধেবেলা শিলং পৌঁছে সেই কার্যালয়ের উদ্বোধন করলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সঙ্গে ছিলেন রাজ্যের শীর্ষ নেতৃত্বের অনেকেই। উদ্বোধনের পর কার্যালয়টি ঘুরে দেখে রাজ্য নেতৃত্বের সঙ্গে জরুর বৈঠক করেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

২০২১ সাল থেকেই উত্তর-পূর্বের এই রাজ্যে সংগঠন বিস্তারে সক্রিয় হয়েছে এ রাজ্যের শাসকদল। গত বছরই কংগ্রেসের হাত ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা-সহ অনেকেই। সেই সমীকরণে এই মুহূর্তে বিরোধী দলের তকমা হাতছাড়া হয়েছে কংগ্রেসের। তৃণমূল এখন সেই জায়গা নিয়েছে। ৬০ আসনের বিধানসভায় ঘাসফুলের লড়াই এবার শাসকদল হওয়ার। আগামী বছর, ২০২৩ সালে মেঘালয়ে বিধানসভা নির্বাচন (Assembly Election)। এই মুহূর্তে সেখানে বিজেপির জোট সরকার। সেই জোট ভাঙার প্রস্তুতি নিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দল।

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগে বাংলার প্রাপ্তি, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনায় অর্থ বরাদ্দ করল কেন্দ্র]

এদিনের কর্মসূচি শেষে অভিষেক টুইট করে জানিয়েছেন, ”মেঘালয়ে রাজনৈতিক পট পরিবর্তনের জন্য একধাপ এগিয়ে গেলাম। গারো হিলস হেড কোয়ার্টারে নতুন আরেকটি দপ্তর উদ্বোধন করলাম।সাংগঠনিক স্তরে আলোচনা হল। মেঘালয়ের রাজনৈতিক জমিতে আমরা লডা়ই চালিয়ে যাব।” 

[আরও পড়ুন: দিল্লি হত্যাকাণ্ডে আফতাব নয়, ‘দোষী’ শ্রদ্ধাই! কেন্দ্রীয় মন্ত্রীর দাবিতে তুঙ্গে বিতর্ক]

জানা গিয়েছে, শুক্রবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আরও বেশ কয়েকটি কর্মসূচি রয়েছে।  দলীয় সভা, বৈঠক করে সাংবাদিক সম্মেলন করতে পারেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তারপর ফিরবেন কলকাতায়। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে