১৭ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৩১ মার্চ ২০২০ 

Advertisement

আধাসেনা কর্মীদের লক্ষ্য করে ছোঁড়া হল অ্যাসিড! CAA হিংসার নৃশংস রূপ দিল্লিতে

Published by: Subhajit Mandal |    Posted: February 26, 2020 9:45 am|    Updated: February 26, 2020 9:45 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে ছড়ানো হিংসার মারাত্মক রূপ! দিল্লিতে আধাসেনা কর্মীদের লক্ষ্য করে ছোঁড়া হল অ্যাসিড! বিক্ষোভকারীদের ছোঁড়া অ্যাসিডে দগ্ধ হয়েছেন অন্তত ২ জন আধাসেনা জওয়ান। দিল্লির কারওয়াল নগরের এই ঘটনা নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে।

[আরও পড়ুন: দিল্লির হিংসায় লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আসরে অজিত দোভাল]

শনিবার রাত থেকে সংশোধিত নাগরিকত্ব আইন (CAA) বিরোধী এবং সমর্থনকারীদের মধ্যে সংঘর্ষে অগ্নিগর্ভ পরিস্থিতি দিল্লিতে। উত্তরপূর্ব দিল্লির বেশ কিছু অংশে রীতিমতো আগুন জ্বলছে। পথেঘাটে ছড়িয়ে রয়েছে পাথর। কার্তুজের খোল। লাঠি, রড হাতে একদলকে তাড়া করছে অন‌্যদল। রাজপথের কান ফাটিয়ে আসছে নিরাপত্তারক্ষীদের ভারী বুটে রুট মার্চ করার কর্কশ শব্দ। দাউদাউ জ্বলছে আগুন। কোথাও ঘরবাড়ি। কোথাও বা টায়ারের গুদাম।দিল্লির মৌজপুর, চাঁদবাগ, জাফরাবাদ, কারাওয়াল নগরে জারি হয়েছে কারফিউ। উন্মত্ত জনতার রোষ থেকে বাদ যাচ্ছে না সমাজের কোনও অংশের মানুষই। প্রাথমিকভাবে নিজেদের মধ্যে সংঘর্ষে জড়ালেও পরে তাদের ‘টার্গেট’ হয়ে উঠেছে পুলিশ ও নিরাপত্তাবাহিনী।

[আরও পড়ুন: মোতায়েন এক হাজার পুলিশকর্মী, ৩৫ কোম্পানি আধাসেনা! তাতেও হিংসা কমছে না দিল্লিতে]

এরই মধ্যে দিল্লির কারওয়াল নগরের কয়েকটি ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যাতে দেখা যাচ্ছে, আধা সামরিক বাহিনীর দুই জওয়ান অ্যাসিড হামলায় আক্রান্ত। তাঁদের মুখ ও মাথায় অ্যাসিডের ক্ষত তৈরি হয়েছে। সূত্রের খবর, দিল্লির কারওয়াল নগরে ওই জওয়ানদের লক্ষ্য করে অ্যাসিড ছোঁড়া হয়। CAA-কে কেন্দ্র করে ছড়িয়ে পড়া হিংসা নিয়ন্ত্রণ করতে ওই এলাকায় গিয়েছিলেন তাঁরা। সেসময় তাঁদের লক্ষ্য করে বাড়ির ছাদ থেকে অ্যাসিড ছোঁড়ে দুষ্কৃতীরা। যাতে দগ্ধ হন অন্তত ২ জন সেনা জওয়ান। পরে তাঁদের নিয়ে যাওয়া হয় গুরু তেগবাহাদুর হাসপাতালে।

Para-Military

সিএএ-সংক্রান্ত এই হিংসা যে নৃশংসতার চরম সীমায় পৌঁছে গিয়েছে তার জলজ্যান্ত উদাহরণ কারওয়াল নগরের এই ঘটনা। ইতিমধ্যেই CAA সংক্রান্ত হিংসায় রাজধানীতে এক পুলিশকর্মীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ৫৬ জন নিরাপত্তারক্ষী। সেই তালিকায় নাম রয়েছে এই দুই অ্যাসিড আক্রান্ত আধাসেনা কর্মীরও।

Advertisement

Advertisement

Advertisement