BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অভিনেতাদের নেতা হওয়া আদতে বিপর্যয়, সাফ কথা প্রকাশ রাজের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 12, 2017 1:48 pm|    Updated: September 24, 2019 4:58 pm

Actors becoming leaders is a disaster for my country: Prakash Raj

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি অভিনেতা। ইদানিং রাজনৈতিক ও সামাজিক বিষয় নিয়েও মতামত দিচ্ছেন। তবে কি দেশের অন্যান্য অভিনেতাদের মতো, তিনিও যোগ দিতে চলেছেন রাজনীতিতে? অভিনেতা প্রকাশ রাজের কাছে এ প্রশ্ন অপ্রাসঙ্গিক। কেননা তিনি মনে করেন, স্রেফ জনপ্রিয়তা আছে বলে, অভিনেতাদের নেতা হওয়া আসলে বিপর্যয়েরই নামান্তর।

গো-মাংস পাচারের অভিযোগে গো-রক্ষকদের গুলি, মৃত্যু ব্যবসায়ীর ]

এর আগে খোদ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মুখ খুলেছিলেন প্রকাশ। তা নিয়ে বিস্তর বিতর্কও হয়েছিল। কিন্তু দমে যাননি। উলটে সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করেই সামাজিক নানা বিষয়ে সরব হয়েছিলেন। তাজমহল ইস্যু থেকে সিনেমা হলে জাতীয় সংগীত বাজানো-সব বিষয়েই শ্লেষ ও কটাক্ষেই সমালোচনা চালাচ্ছিলেন। কিন্তু রাজনীতিতে আসার প্রসঙ্গে তাঁর মত নেই। কেননা তিনি এই ফরমুলায় বিশ্বাস করেন না। বেঙ্গালুরুতে এক অনুষ্ঠানে অভিনেতা জানিয়েছেন, শুধু জনপ্রিয়তা আছে বলেই অভিনেতাদের নেতৃত্বে আসা বা রাজনীতিতে যোগ দেওয়া উচিত নয়। তাহলে তা বিপর্যয় হয়ে দাঁড়ায়। তবে কি বর্তমানে যাঁরা অভিনয় থেকে রাজনীতিতে এসেছেন তাঁদেরই কটাক্ষ করলেন প্রকাশ? প্রশ্ন ওঠামাত্র নিজের অবস্থান স্পষ্ট করেছেন। জানিয়েছেন, কাউকে খোঁচা দেওয়া তাঁর উদ্দেশ্য নয়। তিনি বলতে চেয়েছেন, অভিনয় থেকে যাঁরা রাজনীতিতে আসছেন, তাঁদের দেশের অবস্থা সম্পর্কে সময্ক ধারণা থাকা উচিত। নইলে শুধু জনপ্রিয় বলেই অভিনেতা থেকে নেতা হয়ে যাওয়ার কোনও মানে হয় না।

তাছাড়া অভিনেতাদের রাজনীতিতে যোগ দেওয়াও না-পসন্দ প্রকাশের কাছে। তাঁর মতে, ফ্যান আছে বলে অভিনেতাদের রাজনীতিতে আসার দরকার নেই। বরং ফ্যানদের প্রতি তাঁদের যে দায়িত্ব আছে, সে বিষয়ে সচেতন থাকা উচিত। আর যদি কেউ রাজনীতিতে যোগ দিতে চান, তবে দেশের সাম্প্রতিক ঘটনাবলী সম্পর্কে তাঁর জানা উচিত। মানুষের আস্থা অর্জন করা উচিত। তারপরই রাজনীতিতে যোগদান করা বাঞ্ছনীয়। তাঁর নিজের রাজনীতিতে আসা সম্পর্কে তাই পূর্ণচ্ছেদ টেনে দিয়েছেন প্রকাশ। যদিও এ ঘরানায় বিরাম নেই। জয়ললিতা থেকে হেমা মালিনী, সুনীল দত্ত থেকে শত্রুঘ্ন সিনহা, অভিনেতারা আজও রাজনীতিতে যোগ দিচ্ছেন জনপ্রিয়তা মূলধন করেই এ দুনিয়ায় অভিষেক ঘটতে চলেছে অভিনেতা কমল হাসানেরও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে