Advertisement
Advertisement
Adani Defence and Aerospace

ড্রোন থেকে মিসাইল, এজ গ্রুপের সঙ্গে অত্যাধুনিক সমরাস্ত্র বানাবে আদানিরা

চুক্তি নিয়ে উচ্ছ্বসিত দুই সংস্থাই।

Adani Defence and Aerospace signed a landmark agreement with EDGE Group
Published by: Biswadip Dey
  • Posted:June 11, 2024 6:41 pm
  • Updated:June 11, 2024 6:48 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদানি ডিফেন্স অ্যান্ড এরোস্পেসের সঙ্গে ঐতিহাসিক চুক্তি হল বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি ও প্রতিরক্ষা সংস্থা এজ গ্রুপের। সংযুক্ত আরব আমিরশাহির (UAE) ওই সংস্থার সঙ্গে আদানিদের চুক্তির লক্ষ্যই হল একটি আন্তর্জাতিক প্ল্যাটফর্ম তৈরি করা, যা উভয় সংস্থার প্রতিরক্ষা ও এরোস্পেসের ক্ষমতাকে ব্যবহার করে যা নিজ নিজ পণ্য পোর্টফোলিওগুলিকে একত্রিত করবে।

আদানি ডিফেন্স অ্যান্ড এরোস্পেসের সিইও আশিস রাজবংশী এপ্রসঙ্গে বলতে গিয়ে বলেন, ”আমাদের সহযোগিতা প্রতিরক্ষা সক্ষমতা বাড়ানোর ক্ষেত্রে একটি নতুন যুগের সূচনার প্রতীক। যা ভারত ও সংযুক্ত আরব আমিরশাহির মধ্যে দ্বিপাক্ষিক প্রতিরক্ষার অগ্রগতির প্রতি প্রতিশ্রুতির উপর জোর দেয়।”

Advertisement

[আরও পড়ুন: শেয়ার বাজারে বড়সড় দুর্নীতি! মোদি-শাহের বিরুদ্ধে তদন্তের দাবিতে সেবির দ্বারস্থ তৃণমূল]

এই চুক্তি নিয়ে উচ্ছ্বসিত এজ গ্রুপও। সংস্থার প্রধান দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হামাদ আল মারার জানাচ্ছেন, ”আদানি ডিফেন্স অ্যান্ড এরোস্পেসের সঙ্গে আমাদের চুক্তি একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। এটি সংযুক্ত আরব আমিরশাহি ও ভারতের সামরিক সম্পর্কের ক্ষেত্রে পারস্পরিক প্রতিশ্রুতিকে আরও জোরদার করবে। এই চুক্তি আমাদের গ্রাহকদের সবচেয়ে উন্নত এবং অত্যাধুনিক পণ্য বাজারে আনার জন্য আমাদের উৎসর্গকে প্রতিফলিত করে।”

Advertisement

প্রসঙ্গত, আদানি গোষ্ঠী (Adani group) এমন এক বহুজাতিক সংস্থা যা গত কয়েক বছরে দেশের বাণিজ্যক্ষেত্রে কার্যত বিপ্লব সৃষ্টি করেছে। যার অন্যতম আদানি ডিফেন্স অ্যান্ড এরোস্পেস। এর লক্ষ্য প্রতিরক্ষা সরঞ্জাম উৎপাদনের ক্ষেত্রে ভারতকে বিশ্বমানের এক ক্ষেত্র হিসেবে গড়ে তোলা। আমিরশাহির সঙ্গে চুক্তি সেই লক্ষ্যের দিকেই তাদের অনেকটা এগিয়ে নিয়ে গেল বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: NEET কাউন্সেলিংয়ে স্থগিতাদেশের আর্জি খারিজ, কী জানাল সুপ্রিম কোর্ট?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ