BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সম্পত্তির সঙ্গে বাড়ছে উচ্চাকাঙ্ক্ষাও, বিদেশে ফ্যামিলি অফিস খুলতে চলেছেন গৌতম আদানি!

Published by: Biswadip Dey |    Posted: November 18, 2022 1:06 pm|    Updated: November 18, 2022 1:06 pm

Adani now planning to open family office in Dubai or New York। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রকেটের গতিতে বাড়ছে তাঁর সম্পত্তি। এই মুহূর্তে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি তিনি। এই পরিস্থিতিতে এবার দুবাই (Dubai) অথবা নিউ ইয়র্কে (New York) ফ্যামিলি অফিস খুলতে চলেছেন গৌতম আদানি (Gautam Adani)। এক সংবাদমাধ্যমের দাবি, এই অফিসের মাধ্যমে আদানির পরিবার সারা বিশ্বে ব্যক্তিগত পুঁজি বিনিয়োগ করতে পারবে। আর সেই অফিস দেশের কোথাও না খুলে বিদেশেই খুলতে চাইছেন তিনি।

জানা যাচ্ছে, আদানি গ্রুপ ইতিমধ্যেই ফ্যামিলি অফিসের জন্য ম্যানেজার খোঁজা শুরু করেছে। এই ধরনের কাজের বিশেষজ্ঞদেরই নিয়োগ করতে চাইছে সংস্থাটি। আদানির এহেন সিদ্ধান্তের কথা প্রকাশ্যে আসার পরই পরিষ্কার, কীভাবে সম্পত্তি বাড়ার সঙ্গে সঙ্গে আদানির উচ্চাকাঙ্ক্ষাও বাড়ছে।

[আরও পড়ুন: ‘মৌলবাদের সমর্থকদের কোনও দেশে কোনও স্থান নেই’, সন্ত্রাসের বিরুদ্ধে গর্জন মোদির]

২০২২ সালের প্রথম থেকেই লাগাতার বেড়েছে আদানির সম্পত্তির পরিমাণ। ফেব্রুয়ারি মাসেই মুকেশ আম্বানিকে টপকে ভারতের ধনীতম ব্যক্তি হয়ে ওঠেন গৌতম আদানি। আসলে এই উত্থান শুরু হয়ে গিয়েছিল অতিমারীর সময় থেকেই। করোনার সময়ে আদানির উত্থান ছিল অভাবনীয়। ২০২০ সালের এপ্রিলেই তাঁর সম্পদের পরিমাণ পৌঁছে যায় ১০০ বিলিয়ন মার্কিন ডলারে। ২০২১ সালে আদানির সম্পদের পরিমাণ বেড়েছিল ২৬১ শতাংশ! দেশের ধনকুবেরদের তালিকায় তাঁর উত্থান আগের সমস্ত পরিসংখ্যানকে অনেক পিছনে ফেলে দিয়েছিল সেই সময়।

তখন থেকেই ওয়াকিবহাল মহলে দাবি ছিল, আম্বানিকে টপকে যেতে আর খুব বেশি সময় লাগবে না আদানির। শেষ পর্যন্ত সেই সম্ভাবনাই সত্যি হয়। কেবল আম্বানিই নন, বিশ্বের তাবড় ধনকুবেরদেরই চ্যালেঞ্জের মুখে ফেলেছেন আদানি। এই মুহূর্তে সারা বিশ্বের নিরিখে তিনি তিন নম্বরে। চিনের জ্যাক মা থেকে স্বদেশীয় আম্বানি, কেউই ব্লুবার্গ বিলিয়নার্স ইনডেক্সের প্রথম তিনে পৌঁছতে পারেননি। সেই হিসেবে আদানির এই সাফল্য সত্য়িই ঈর্ষনীয়। এবার ফ্যামিলি অফিসের মাধ্যমে আরও সম্পত্তি বৃদ্ধির দিকে নজর দিতে চাইছেন তিনি।

[আরও পড়ুন:দাবি আদায়ের পথে হাঁটতে দেশজুড়ে ধর্মঘটে কর্মী সংগঠন, ব্যাংকিং পরিষেবা মিলবে না শনিবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে