BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার বাজপেয়ীর নামে লখনউ স্টেডিয়াম, ম্যাচের একদিন আগে সিদ্ধান্ত যোগীর

Published by: Subhajit Mandal |    Posted: November 6, 2018 10:43 am|    Updated: November 6, 2018 10:43 am

Now Yogi renames cricket stadium

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে নাম বদলের ধারা অব্যাহত। মুঘলসরাই স্টেশন, এলাহাবাদের পর এবার নাম বদলানো হল লখনউ ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের। স্টেডিয়ামটির নতুন নাম হল ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম। আজই লখনউতে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যেকার দ্বিতীয় আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজিত হওয়ার কথা । তাঁর ঠিক একদিন আগেই এই সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

[জঙ্গি দমনে ফের সাফল্য, সোপিয়ানে ২ জেহাদিকে নিকেশ করল সেনা]

বাজপেয়ীর মৃত্যুর পর নানাভাবে প্রয়াত প্রধানমন্ত্রীকে সম্মান জানানোর কাজটি করে আসছে বিজেপি। যদিও বিরোধীরা বলছেন, সম্মান নয়, আসলে ভোটের আগে বাজপেয়ী আবেগকে রাজনীতির কাজে ব্যবহার করা হচ্ছে। কারণ যাই হোক, ইতিমধ্যেই উত্তরাখণ্ডের বেশ কিছু জায়গার নাম প্রয়াত প্রধানমন্ত্রীর নামে করা হয়েছে, এবার উত্তরপ্রদেশের লখনউ স্টেডিয়ামেরও নাম হচ্ছে তাঁর নামেই। ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের একদিন আগে অর্থাৎ সোমবার মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ স্টেডিয়াম কর্তৃপক্ষকে জানিয়ে দেন নতুন নামকরণের সিদ্ধান্ত। এর আগে লখনউ ডেভেলপমেন্ট অথোরিটি জানিয়েছিলে, স্টেডিয়ামটির নতুন নামকরণের এখনই কোনও প্রয়োজনীয়তা নেই। কিন্তু এরপরই রাজ্য সরকার বিশেষ ক্ষমতাবলে নাম বদলের প্রস্তাব রাজ্যপাল সত্য পাল নায়কের কাছে পাঠায়। সোমবার সন্ধেয় সেই প্রস্তাবে সম্মতি দেন রাজ্যপাল। যার ফলে ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যেকার ম্যাচটি আয়োজিত হচ্ছে ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে।

[৭২ ঘণ্টা আগেই পৌঁছায় সতর্কবার্তা, পুলিশি গাফিলতির ফল তিনসুকিয়া গণহত্যা!]

উল্লেখ্য, স্টেডিয়ামটি প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা যোগী সরকারের অন্যতম বিরোধী মুখ অখিলেশ যাদবের আমলে তৈরি। যদিও, এই নাম বদল নিয়ে এখনও সরকারিভাবে সমাজবাদী পার্টির তরফে কোনও মন্তব্য করা হয়নি। তবে বাজপেয়ীর নাম যেভাবে প্রচারে ব্যবহার করা হচ্ছে, তাতে একাধিকবার অসন্তোষ প্রকাশ করেছে বিরোধী শিবির। এবারেও তার ব্যতিক্রম হবে না বলে মনে করছে রাজনৈতিক মহল।

[৭২ ঘণ্টা আগেই পৌঁছায় সতর্কবার্তা, পুলিশি গাফিলতির ফল তিনসুকিয়া গণহত্যা!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement