BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

আমুলের পর দুধের দাম বাড়াচ্ছে মাদার ডেয়ারিও, পকেটে টান মধ্যবিত্তের

Published by: Paramita Paul |    Posted: July 10, 2021 6:17 pm|    Updated: July 10, 2021 6:17 pm

After Amul now Mother Dairy hikes milk price Rs.2 per litre | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে নাজেহাল আমজনতা। জ্বালানির সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম। সরাসরি আঁচ পড়েছে হেঁসেলেও। মধ্যবিত্তের অস্বস্তি বাড়িয়ে আমুলের পর দুধের দাম বাড়াল মাদার ডেয়ারিও। রবিবার ভোর থেকে কার্যকর হতে চলেছে নতুন দাম।

মাদার ডেয়ারি (Mother Dairy) সংস্থার তরফে জানানো হয়েছে, প্রতি লিটার দুধের দাম বাড়ানো হয়েছে ২ টাকা। দিল্লি ও সংলগ্ন এলাকায় দুধের দাম আগেই বাড়ানো হয়েছিল। এবার ১১ জুলাই থেকে মুম্বই, কলকাতা-সহ অন্যান্য শহরে কার্যকর হতে চলেছে নতুন দাম। উল্লেখ্য, শেষবারের দুধের দাম বেড়েছিল ২০১৯ সালে। কয়েকদিন আগেই আমুলের (Amul) বিভিন্ন দুগ্ধজাত পণ্যের দাম বাড়ানো হয়েছে।

[আরও পড়ুন: আগস্টের প্রথম সপ্তাহেই সিদ্ধান্ত, COVAXIN-কে ছাড়পত্র দিতে পারে WHO]

মূল্যবৃদ্ধি (Price Hike) প্রসঙ্গে মাদার ডেয়ারির পক্ষ থেকে জানানো হযেছে, গত বছর থেকেই দুধ (Milk) প্রক্রিয়াকরণ, প্যাকেজিং এবং অন্যান্য খরচ ৮–১০ শতাংশ বেড়ে গিয়েছে। তার পরেও একবছর ধরে দুধের দাম বাড়ানো হয়নি। দাম না বাড়িয়েও দুধ সরবরাহ করা হচ্ছিল। কিন্তু এবার সব জিনিসের দাম বেড়ে যাওয়ায় চাপে দুধের মূল্যবৃদ্ধি করতে হচ্ছে। তাদের তরফে আরও জানানো হয়েছে, উন্নতমানের দুধ পৌঁছে দিতে খরচ তো বাড়ছেই। চাষিদেরও উৎপাদন খরচ বেড়েছে। সেই সমস্ত সমস্যা মেটাতেই একধাক্কায় প্রতি লিটার দুধের দাম ২ টাকা বাড়িয়ে দেওয়া হল।

রবিবার সকাল থেকে কোন দুধের দাম কত দাঁড়াল? টোকেন দুধের দাম ৪৪ টাকা লিটার, ফুল ক্রিম দুধ (‌পলিপ্যাক)‌ ৫৭ টাকা লিটার, টোনড দুধ ৪৭ টাকা লিটার, ডবল টোনড দুধ (‌লাইভ লাইট)‌ ৪১ টাকা লিটার এবং গরুর দুধ ৪৯ টাকা লিটার। স্বাভাবিকভাবেই দুধের দাম বাড়ানোয় পকেটে টান পড়তে চলেছে আমজনতার।

[আরও পড়ুন: নতুন মন্ত্রিসভার ৯০ শতাংশ মন্ত্রীই কোটিপতি, ৪২ শতাংশ মন্ত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement