BREAKING NEWS

১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

প্রিয়াঙ্কার পর অধীর চৌধুরির সঙ্গে সাক্ষাৎ, কাফিল খানের কংগ্রেস-যোগ নিয়ে বাড়ছে জল্পনা

Published by: Biswadip Dey |    Posted: September 24, 2020 6:54 pm|    Updated: September 24, 2020 6:56 pm

An Images

সোমনাথ রায়, নয়াদিল্লি: প্রিয়াঙ্কা গান্ধীর (Priyanka Gandhi) পর এবার কংগ্রেস সংসদীয় দলনেতা তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরির (Adhir Ranjan Chowdhury) সঙ্গে সাক্ষাৎ করলেন ডাঃ কাফিল খান। বৃহস্পতিবার তাঁর বাড়ি গিয়ে দলের সোনিয়া-ঘনিষ্ঠ নেতার সঙ্গে অনেকক্ষণ কথাবার্তা বলেন তিনি। গত সোমবারই তিনি দেখা করেছিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বঢরার সঙ্গে। ফলে এই জল্পনা শুরু হয়েছে, কাফিল খান কি কংগ্রেসে যোগ দিতে চলেছেন?

 এ মাসের গোড়াতেই জেল থেকে ছাড়া পেয়েছিলেন ডাঃ কাফিল খান (Dr. Kafeel Khan)। এলাহাবাদ হাই কোর্টের নির্দেশে তাঁকে মুক্তি দেওয়া হয় মথুরা জেল থেকে। জাতীয় নিরাপত্তা আইনে কাফিল খানের গ্রেপ্তারিকে নাকচ করে হাই কোর্ট তাঁকে অবিলম্বে ছেড়ে দেওয়ার নির্দেশ দেয়। উল্লেখ্য, আলিগড় বিশ্ববিদ্যালয়ে উত্তেজক ভাষণ দেওয়ার অভিযোগে এ বছরের জানুয়ারি মাসে গ্রেপ্তার করা হয়েছিল কাফিলকে।

[আরও পড়ুন: এখনও চুক্তির বহু শর্ত পূরণ করেনি রাফালের নির্মাণকারী সংস্থা! চাঞ্চল্যকর রিপোর্ট CAG’র]

মুক্তির পর কাফিল বলেন, উত্তরপ্রদেশ সরকার রাজধর্ম পালন না করে শিশুসুলভ জেদ ধরে বসে রয়েছে। এমনকী তাঁকে নতুন করে অন্য মামলায় ফাঁসানো হতে পারে তেমন আশঙ্কাও প্রকাশ করেছিলেন বিতর্কিত চিকিৎসক।বৃহস্পতিবার অধীর চৌধুরি নিজের ফেসবুক অ্যাকাউন্টে তাঁর সঙ্গে কাফিলের সাক্ষাতের ছবি পোস্ট করেন। সেই সঙ্গে তিনি লেখেন, ‘আজ আমার দিল্লির বাড়িতে ডা. কাফিল খানের সঙ্গে আলাপ ও আলোচনা হল। ডা. কাফিল খান যাঁকে NSA কেসে ফাঁসানো হয়েছিল, বিষয়টি নিয়ে তখন প্রধানমন্ত্রীকেও চিঠি লিখেছিলাম। তাঁর লাগাতার সত্য সংগ্রামে, কয়েক মাস জেল ও বহু হেনস্তার গত ১ সেপ্টেম্বর এলাহাবাদ হাই কোর্ট তাঁর বিরুদ্ধে সমস্ত অভিযোগ খারিজ করে তাঁকে কারামুক্ত করে।’

গত সোমবার প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গেও সাক্ষাৎ করেন কাফিল। সঙ্গে নিয়ে গিয়েছিলেন তাঁর স্ত্রী ও পুত্রকেও। সেখানে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের কংগ্রেস সভাপতি অজয় কুমার লাল্লু এবং সংখ্যালঘু সেলের নেতা শাহনওয়াজ আলম। প্রসঙ্গত, বন্দি চিকিৎসকের মুক্তির খবর পেয়ে স্বাগত জানিয়েছিলেনন কংগ্রেস নেত্রী।

[আরও পড়ুন: লকডাউনেও পরিচ্ছন্ন হয়নি গঙ্গার জল, অতীত জল্পনা উড়িয়ে জানাল কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ বোর্ড]

এই আবহে একটা জল্পনা তৈরি হয়েছে, তাহলে কি এবার কংগ্রেসে যোগ দেবেন কাফিল? নাকি প্রিয়াঙ্কা ও অধীর দু’জনের সঙ্গে তাঁর সাক্ষাৎ নেহাতই সৌজন্যমূলক? উত্তরটা মিলবে আগামী দিনেই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement