BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অর্জুনকে ধরে রাখতে মরিয়া BJP, পাটশিল্প নিয়ে বৈঠকের পর কমিটি গঠন কেন্দ্রের

Published by: Tiyasha Sarkar |    Posted: May 13, 2022 9:02 am|    Updated: May 13, 2022 9:02 am

After the meeting on jute industry with Arjun Singh, a committee formed by Central | Sangbad Pratidin

ফাইল ছবি।

স্টাফ রিপোর্টার: পাটশিল্পের বেহাল অবস্থার জন্য কেন্দ্রের বিরুদ্ধে পর পর তোপ দাগা দলীয় সাংসদ অর্জুন সিংকে দলে ধরে রাখতে মরিয়া হয়ে আসরে নামল বিজেপি (BJP)। কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলকে দিয়ে অর্জুনকে দিল্লি ডেকে পাঠিয়ে বৃহস্পতিবার সন্ধেয় পাটশিল্প নিয়ে বৈঠক করে চার সদস্যর কমিটি গঠন করে একগুচ্ছ ‘আশ্বাস’ দিল কেন্দ্র। আজ আবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) সঙ্গে তাঁর বৈঠক হতে পারে বলে সূত্রে খবর।

বস্ত্রমন্ত্রীর আশ্বাস নিয়ে অবশ‌্য বারাকপুরের বিজেপি সাংসদ যে খুব একটা খুশি নন তা প্রকাশ্যেই স্বীকার করেছেন। অর্জুন সিংয়ের কথায়, “মিটিংয়েই মন্ত্রীকে বলেছি, এমন বহু কমিটি হয়, কিন্তু বছরের পর বছর সমস্যাগুলো থেকে যায়। দেখি কমিটি পাটশ্রমিক ও চাষিদের কথা কতটা কার্যকর করে।” অর্জুনকে উপদেষ্টা করে গঠিত চার সদস্যর ওই কেন্দ্রীয় কমিটিতে রয়েছেন বস্ত্র, শিল্প, খাদ্য ও কৃষি দপ্তরের সচিব পর্যায়ের অফিসাররা। রাতে বস্ত্রমন্ত্রীর প্রতিশ্রুতি উল্লেখ করে অর্জুন দাবি করেন, “আমাকে আশ্বস্ত করা হয়েছে যে আগামী সপ্তাহে পাটের ঊর্ধ্বসীমা কেন্দ্রীয় সরকার তুলে নেবে।” এছাড়াও কেন্দ্রের ট্যারিফ কমিশন বিভিন্ন জুটমিলে ঘুরে শ্রমিকদের পিএফ, গ্র্যাচুইটি এবং অন্যান্য পাওনা-গণ্ডা নিয়ে ব্যবস্থা নেবে বলে এদিন আশ্বাস দেওয়া হয়েছে বারাকপুরের সাংসদকে। তবে ‘পজিটিভ’ না হলে তিনি ফের আন্দোলনে নামবেন বলে ইঙ্গিতও দিয়েছেন।

[আরও পড়ুন: পোলট্রি ফার্মের নামে বিলাসবহুল গাড়িতে কোটি টাকা পাচার! আসানসোলে নাকা চেকিংয়ে গ্রেপ্তার ৪]

পাটের দামের ঊর্ধ্বসীমা প্রত্যাহার ও শ্রমিকদের দাবি নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে গত দু’সপ্তাহ ধরেই তোপ দেগে চলেছেন বারাকপুরের বিজেপি সাংসদ। প্রয়োজনে তৃণমূলের মঞ্চে গিয়ে আন্দোলনের কথাও বলেন তিনি। এরপর বুধবার জগদ্দলে মন্দির উদ্বোধনের কলসযাত্রাতে তৃণমূল বিধায়ক সোমনাথ শ্যামের সঙ্গে পদযাত্রায় অংশ নেন। বস্তুত তৃণমূল বিধায়কের সঙ্গে কর্মসূচিতে অংশ নিতেই কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব সাংসদের দলবদলের আশঙ্কা প্রকাশ করে উদ্বিগ্ন হয়ে আসরে নেমে পড়েন।

এদিন, দিল্লিতে অর্জুনকে নিয়ে বৈঠকের পাশাপাশি গত মার্চ মাসে বারাকপুরের সাংসদের বাড়ির সামনে বোমা পড়ার ঘটনায় স্থানীয় পুরসভার তৃণমূলের কাউন্সিলরের পুত্রকে গ্রেপ্তার করল কেন্দ্রীয় নিরাপত্তা এজেন্সি এনআইএ। এদিনই অভিযুক্তকে কলকাতার ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে বিচারক পাঁচদিনের এনআইএ হেফাজতের নির্দেশ দিয়েছেন।

[আরও পড়ুন: Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় সামান্য বাড়ল রাজ্যের সংক্রমণ, সুস্থতার হার প্রায় ৯৯ %]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে