Advertisement
Advertisement
rape

হাথরাসের পুনরাবৃত্তি বারাবাঁকিতে, দলিত তরুণীকে চাষের জমিতে ধর্ষণ করে খুন

উত্তরপ্রদেশের প্রতি থানায় মহিলা হেল্প ডেস্ক চালু।

Bengali news: Again Dalit girl raped, killed at Barabanki in UttarPradesh | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:October 16, 2020 12:47 pm
  • Updated:October 16, 2020 12:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাথরাসের ঘটনার পুনরাবৃত্তি এবার উত্তরপ্রদেশের বারাবাঁকিতে। ক্ষেতে কাজ করার সময় এক দলিত তরুণীকে ধর্ষণ করে খুন করা হল। বুধবার সন্ধেয় ধানের জমি থেকে নির্যাতিতার নিষ্প্রাণ দেহ উদ্ধার করে তাঁর বাবা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এদিকে, উত্তরপ্রদেশে নারী নিরাপত্তা বাড়াতে প্রতিটি থানায় মহিলা হেল্প ডেস্ক চালুর নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

নির্যাতিতার বাবা জানান, বুধবার বিকেল মেয়ে জমিতে গিয়েছিল ফসল কাটতে। সাড়ে পাঁচটার পর সে ঘরে না-ফেরায় সন্দেহ হয়। মেয়েকে খুঁজত বের হয় বাবা। জমির সামনে মেয়ের জুজো পড়ে থাকতে দেখে তাঁর সন্দেহ হয়। জমিতে ঢুকে দেখেন, মেয়ের সংজ্ঞাহীন দেহ পড়ে রয়েছে। তিনি জানিয়েছেন, মেয়ের দুটো হাত দড়িতে আষ্টেপৃষ্ঠে বাঁধা ছিল। পরনের পোশাক ছিল ছেঁড়া। জমি থেকে উদ্ধার করে, স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে ওই তরুণীকে মৃত ঘোষণা করা হয়। পুলিশকেও ঘটনার খবর দেওয়া হয়।

Advertisement

[আরও পড়ুন : মধ্যপ্রদেশে বিষমদ খেয়ে ১৪ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু, উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ]

প্রথমে খুনের মামলা রুজু করে পুলিশ। অটোপসি রিপোর্টে দেখা যায় মেয়েটিকে ধর্ষণ করা হয়েছে। অটোপসির রিপোর্টের উল্লেখ করে পুলিশ জানিয়েছে, দলিত তরুণীকে ধর্ষণের প্রমাণ মিলেছে। ধর্ষণের পর তাঁকে শ্বাসরোধ করে খুন করা হয়েছে। বারাবঙ্কির পুলিশ সুপার অরবিন্দ চতুর্বেদী জানান, তদন্তের জন্য একাধিক টিম গঠন হয়েছে। ঘটনাস্থলে ডগস্কোয়াড নিয়ে যাওয়া হয়েছিল। দ্রুত অভিযুক্তদের পাকড়াও করা হবে। 

Advertisement

রাজ্যে একের পর এক নারী নির্যাতনের ঘটনায় কার্যত কোনঠাসা রাজ্যের যোগী সরকার। সেই ক্ষতয় প্রলেপ দিতে এবার রাজ্যের প্রতি থানায় মহিলা হেল্প ডেস্ক চালু করলেন যোগী আদিত্যনাথ। বৃহস্পতিবার সরকারের উচ্চপদস্থ আধিকারিকদের নিয়ে একটি বৈঠক করেন মুখ্যমন্ত্রী। যোগী সেখানে পরিষ্কার জানিয়ে দেন মেয়েদের নিরাপত্তা সুনিশ্চিতও করতে হবে। এই বৈঠকেই তিনি নির্দেশ দেন, রাজ্যের প্রতিটি থানায় মেয়েদের জন্য পৃথক হেল্প ডেস্ক রাখতে হবে। মেয়েদের বিপদ-আপদে থানার মহিলা হেল্প ডেস্ক সহযোগিতার হাত বাড়িয়ে দেবে। 

[আরও পড়ুন : পাকিস্তানও ভারতের চেয়ে ভালভাবে করোনা পরিস্থিতির মোকাবিলা করেছে, দাবি রাহুলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ