BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

উত্তরপ্রদেশে ভোটের মুখে ‘উপহার’, পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Published by: Kishore Ghosh |    Posted: November 16, 2021 2:42 pm|    Updated: November 16, 2021 3:28 pm

ahead of assembly Election in UP PM Modi inaugurates Purvanchal Expressway

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর প্রদেশের (Uttar Pradesh) বিকাশের দিকে মন দেয়নি আগের সরকার। ৩১৪ কিলোমিটার দীর্ঘ পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে (Purbanchal Expressway) উত্তর প্রদেশের উন্নয়নের উদাহরণ। ৬ লেনের দেশের দীর্ঘতম এক্সপ্রেসওয়ে উদ্বোধন করে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। 

এদিন বায়ুসেনার বিমানে চেপে পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের উদ্বোধনে এসে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) ঢালাও প্রশংসা করলেন মোদি। নয়া এক্সপ্রেসওয়ে নির্মাণের জন্য ধন্যবাদ জানালেন যোগীকে। প্রধানমন্ত্রী বলেন, “৩ বছর আগে শিলান্যাস করেছিলাম। তখন কেউ ভাবেনি আমি আজকে বিমানে চেপে উত্তর প্রদেশের উন্নয়নের জলজ্যান্ত উদাহরণ এই এক্সপ্রেসওয়েতে নামব। পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে নয়া উত্তরপ্রদেশ নির্মাণের এক্সপ্রেসওয়ে। এই এক্সপ্রেসওয়ে উত্তরপ্রদেশের গৌরব। আমি আজ পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে উত্তরপ্রদেশের মানুষকে সমর্পণ করে নিজেকে ধন্য মনে করছি।”

ahead of assembly Election in UP PM Modi inaugurates Purvanchal Expressway

[আরও পড়ুন: প্রকাশ্যে বন্ধ মাছ-মাংস-ডিম বিক্রি, রুটিরুজি হারিয়ে বিপন্ন আহমেদাবাদের ব্যবসায়ীরা]

মোদি অভিযোগ করেন, “উত্তরপ্রদেশের বিকাশের দিকে মন দেয়নি আগের সরকার। এখানে অপরাধ চক্রের বাড়বাড়ন্ত ছিল। সেখানেই ৭-৮ বছরে উন্নয়ন হচ্ছে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নেতৃত্বে।”   

লখনউ জেলার চৌরসরাই গ্রাম থেকে শুরু হয়ে ৩১ নম্বর জাতীয় সড়কে হায়দরিয়া গ্রামে গিয়ে শেষ হবে নয়া এক্সপ্রেসওয়ে। আপাতত ৬ লেনের হলেও পরে ৮ লেন করা হবে। পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ২২ হাজার ৫০০ কোটি টাকা। সোমবারই নতুন এক্সপ্রেসওয়ের কথা জানিয়ে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটে প্রধানমন্ত্রী লেখেন, ‘উত্তর প্রদেশের উন্নয়নে বিশেষ দিন। উত্তর প্রদেশের আর্থিক ও সামাজিক বিকাশে এই প্রকল্পের বিশেষ ভূমিকা থাকবে।

[আরও পড়ুন: ‘নিজের সরকারকে প্রশ্ন করুন’, পেট্রল-ডিজেলে VAT না কমানোয় রাজ্যগুলিকে নিশানা নির্মলার]

পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে পূর্ব উত্তর প্রদেশের একাধিক শহরকে যুক্ত করবে। সেগুলি হল বারাবাঁকি, আমেঠি, অযোধ্যা, সুলতানপুর, আজমগড়, ফৈজাবাদ, আম্বেদকর নগর, মউ এবং গাজিপুর। এই এক্সপ্রেসওয়ের ফলে উত্তর প্রদেশের একাধিক বড় ও ছোট শহরের সঙ্গে দিল্লির যোগাযোগ স্থাপন সহজ হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে