BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

UP Elections 2022: ‘দেখিয়ে দিলাম বিজেপিরও আসন কমানো যায়’, হেরেও অখুশি নন অখিলেশ

Published by: Subhajit Mandal |    Posted: March 11, 2022 5:25 pm|    Updated: March 11, 2022 5:25 pm

Akhilesh Yadav confident of defeating BJP in future | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশা জাগিয়েও পারেননি তিনি। বিজেপির সুবিশাল ভোট মেশিনারি এবং সামাজিক সমীকরণের সামনে পরাস্ত হতে হয়েছে অখিলেশ যাদবকে। কিন্তু তাতে তিনি দমে যাননি বা হতাশ হননি। বরং উত্তরপ্রদেশের ফলকে ইতিবাচক হিসাবেই দেখছেন সমাজবাদী পার্টি (Samajwadi Party) সুপ্রিমো। যেভাবে দলের ভোট এবং আসনসংখ্যা বেড়েছে সেজন্য উত্তরপ্রদেশবাসীকে ধন্যবাদও জানিয়েছেন টিপু।

উত্তরপ্রদেশের (UP Elections) ফলাফল নিয়ে প্রথম প্রতিক্রিয়া দিতে গিয়ে সপা সুপ্রিমো বললেন, “উত্তরপ্রদেশ নির্বাচনে আমাদের আসন সংখ্যা বাড়ানোর জন্য জনতাকে অসংখ্য ধন্যবাদ। আমাদের আসন বেড়েছে আড়াই গুণ। ভোটের হার বেড়েছে দেড়গুণ।” এরপরই বিজেপিকে আক্রমণ করে সপা (SP) সুপ্রিমোর কটাক্ষ,”আমরা দেখিয়ে দিয়েছি যে বিজেপিরও আসন সংখ্যা কমানো যায়। আগামী দিনে বিজেপির এই ক্ষয় অব্যাহত থাকবে।” সপা সুপ্রিমোর বক্তব্য, বিজেপির অর্ধেক ছল-চাতুরী মানুষ ধরে ফেলেছে। বাকি অর্ধেক খুব শীঘ্রই মানুষের সামনে চলে আসবে। মানুষের স্বার্থে আমাদের এই লড়াই একদিন জয়ী হবেই।

[আরও পড়ুন: ‘সত্যিটা সাহেবও জানেন’, উত্তরপ্রদেশের ফলপ্রকাশের পরই মোদিকে কটাক্ষ প্রশান্ত কিশোরের]

বস্তুত, উত্তরপ্রদেশের ফলাফল (UP Election results) বিশ্লেষণ করলেই বোঝা যাবে যে অখিলেশের এই দাবি খুব একটা অযৌক্তিক নয়। বিজেপি জিতলেও উত্তরপ্রদেশে তাঁদের আসন কমেছে ৫৭টি। আগেরবার যেখানে বিজেপি একাই ৩১২টি আসন পেয়েছিল, সেখানে এবার তাদের দখলে গিয়েছে ২৫৫টি। আগেরবার বিজেপি জোট পেয়েছিল ৩২৫টি আসন, সেখানে এবার বিজেপি জোট পেয়েছে মাত্র ২৭৩টি আসন। রাজ্যের উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য পর্যন্ত পরাজিত হয়েছেন।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে দ্বিতীয়বার জিতে এই সাত রেকর্ড গড়লেন যোগী]

আবার ২০১৭ নির্বাচনের তুলনায় অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির প্রায় আড়াইগুণ আসন বেড়েছে। ২০১৭ সালে কংগ্রেসের (Congress) সঙ্গে জোট করেও সপা পেয়েছিল মাত্র ৮৭ আসন। এবারে একাই সমাজবাদী পার্টি পেয়েছে ১১১টি আসন। আগেরবার সপা জোট সব মিলিয়ে পেয়েছিল ৫৫টি আসন। এবার সপা জোট পেয়েছে ১২৫টি আসন। তার থেকেও তাৎপর্যপূর্ণভাবে এই নির্বাচনে উত্তরপ্রদেশের প্রধান বিরোধী দল হিসাবে প্রশ্নাতীতভাবেই প্রতিষ্ঠিত হয়েছে সমাজবাদী পার্টি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে