৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ব্যবহার করা মাস্ক বিক্রি করছেন! গুজব রটিয়ে বিক্রেতাকে মার

Published by: Paramita Paul |    Posted: April 17, 2020 2:58 pm|    Updated: April 17, 2020 2:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস্ক ব্যবহার বাধ্যতামূলক বলে জানিয়েছে কেন্দ্র। সুস্থ মানুষের জন্য এন-৯৫ মাস্ক না হলেও চলবে। বাড়িতে তৈরি সাধারণ মাস্কে মুখ, নাক ঢাকলেও চলবে বলে জানানো হয়েছে। আর তাই অনেকেই বাড়িতে মাস্ক তৈরি্ করে বিক্রি করছেন। এবার সেই মাস্ক বিক্রি করতে গিয়েই প্রহৃত হলেন এক মাস্ক বিক্রেতা। অভিযোগ, তিনি নাকি ব্যবহৃত মাস্ক ধুয়ে বিক্রি করছেন। এই অভিযোগ তুলে আলিগড়ের সুরেন্দ্র নগর এলাকায় এক ব্যক্তিকে বেধরক মারধর করা হয়। সোমবারের এই ঘটনায় এলাকার সাতজন বাসিন্দা ও ১০-১২ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েথে। এমনকী স্থানীয় কাউন্সিলর অনিল কুমারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

করোনার সংক্রমণ রুখতে দেশজুড়ে লকডাউন চলছে। কাজ হারিয়ে অনেকেই বিকল্প পেশা খুঁজে নিচ্ছেন। কেউ অটো, টোটা চালানো ছেড়ে বাজার নিয়ে বসছেন। কেউ আবার ঘুরে ঘুরে অত্যাবশকীয় পণ্য বিক্রি শুরু করেছেন। এর মধ্যে মাস্কও রয়েছে। কিন্তু সেই মাস্ক বিক্রি করতে গিয়ে গুজবের শিকার হবেন তা বোধহয় ঘুণাক্ষরের ভাবেননি উত্তরপ্রদেশের ওই মাস্ক বিক্রেতা।

[আরও পড়ুন : আতঙ্কের মাঝে স্বস্তি, করোনা মুক্ত আন্দামানের ১১ জনই]

ঘটনা প্রসঙ্গে আলিগড়ে এসএসপি মুনিরাজ জি জানান, পরশু দিন এক ব্যক্তি মাস্ক বিক্রি করছিলেন। কয়েকজন তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন। গুজব রটান, ওই বিক্রেতা ব্যবহৃত মাস্ক বিক্রি করছেন। খবর পেয়ে ওই ব্যক্তিকে পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়। অথচ তাঁর বিরুদ্ধে ব্যবহৃত মাস্ক ব্যবহারের কোনও প্রমাণ মেলেনি।” তিনি আরও জানান, গুজব রটানোয় ও ওই মাস্ক বিক্রেতাকে মারধরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। গুজবে প্রশয় দেওয়ার অভিযোগ স্থানীয় কাউন্সিলরকেও গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ।

[আরও পড়ুন : কাশ্মীরে ফের নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াই, খতম ২ জঙ্গি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement