Advertisement
Advertisement
encounter

কাশ্মীরে ফের নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াই, খতম ২ জঙ্গি

প্রতিদিনের মতো শুক্রবার সকালেও সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি ছুঁড়ছে পাকিস্তান।

2 terrorists killed in encounter with security forces in J-K’s Shopian

ফাইল ফটো

Published by: Soumya Mukherjee
  • Posted:April 17, 2020 1:03 pm
  • Updated:April 17, 2020 1:13 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের করাল গ্রাসে মরণকূপে পরিণত হয়েছে পুরো পৃথিবী। প্রতিদিনই মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। আক্রান্তও হচ্ছেন প্রচুর মানুষ। সংক্রমণ ঠেকানোর জন্য বেশিরভাগ দেশেই লকডাউন বা জরুরি অবস্থা জারি করা হয়েছে। এই পরিস্থিতির মধ্যেও পাকিস্তানের উসকানিতে কাশ্মীরে নাশকতার চেষ্টা চালাচ্ছে বিভিন্ন সংগঠনের জঙ্গিরা। অন্যদিকে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে সীমান্তের ওপার থেকে গোলাগুলি ছোঁড়ার ফাঁকে ভারতে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা করছে ইমরানের সরকার। পালটা জবাব দিচ্ছেন ভারতীয় নিরাপত্তারক্ষীরাও। শুক্রবারই যেমন অভিযান চালিয়ে দুই জঙ্গিকে খতম করলেন তাঁরা। আজ সকালে ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের সোপিয়ান জেলার দাইরু এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে দাইরু এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছিল সিআরপিএফ (CRPF), ৪৪ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস ও স্পেশ্যাল অপারেশন গ্রুপ (SOG)। রাতভর তল্লাশি চালানোর পরে শুক্রবার সকালে কেগাম নামে একটি গ্রামের কাছে টহলদারি চালাচ্ছিলেন নিরাপত্তারক্ষীরা। সেসময় আচমকা জঙ্গলের মধ্যে থেকে গুলি ছুঁড়তে শুরু করেন জঙ্গিরা। পালটা জবাব দেন নিরাপত্তারক্ষীরাও। বেশ কিছুক্ষণ গুলির লড়াই চলার পর ঘটনাস্থল থেকে দুই জঙ্গির মৃতদেহ উদ্ধার হয়। আর বাকি জঙ্গিরা আরও গভীর জঙ্গলে ঢুকে গিয়ে গুলি চালাতে শুরু করে। শেষ খবর পাওয়া পর্যন্ত নিরাপত্তারক্ষীদের সঙ্গে এখনও তাদের গুলির লড়াই চলছে। তবে ওই জঙ্গিরা কোনও সংগঠনের তা এখনও পর্যন্ত জানা যায়নি।

[আরও পড়ুন: ২০ এপ্রিল থেকে অনাবশ্যকীয় পণ্যের ডেলিভারিতে ছাড় আমাজন-ফ্লিপকার্টকে ]

অন্যদিকে গত কয়েকদিনের মতো শুক্রবার সকালেও সংঘর্ষবিরতি লঙ্ঘন করে সীমান্তের ওপার থেকে গুলি ছুঁড়তে শুরু করেছে পাকিস্তান। ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, সকাল ১১ টার সময় আচমকা পুঞ্চ জেলার কোসবা ও কিরনি সেক্টরে গোলাগুলি ছুঁড়তে শুরু করেছে পাকিস্তানের সেনা। কড়া জবাব দেওয়া হচ্ছে এদিক থেকেও।

[আরও পড়ুন: করোনা আবহে কর্মীদের স্বাস্থ্যে নজর রাখতে নয়া অ্যাপ আনল রেল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ