BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনা আবহেও সরকারি অফিসে কর্মীদের ১০০% হাজিরা বাধ্যতামূলক করল কেরল প্রশাসন

Published by: Tiyasha Sarkar |    Posted: September 22, 2020 8:19 am|    Updated: October 4, 2020 8:27 am

An Images

আনলক – ৪’এও দেশে সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী। ভারতে এই মুহূর্তে মহামারীতে আক্রান্ত ৫৫ লক্ষ ৬২ হাজার ৬৬৪জন। মৃত্যু হয়েছে ৮৮ হাজার ৯৩৫ জনের। বাংলায় মোট আক্রান্ত ২ লক্ষ ৩১ হাজার  ৪৮৪ জন। এখনও পর্যন্ত মৃত্যু  হয়েছে ৪৪৮৩ জনের। করোনা সম্পর্কিত সমস্ত আপডেট (Corona LIVE UPDATE):

রাত ১১: করোনা আবহেও সরকারি অফিসগুলোয় কর্মীদের ১০০ শতাংশ হাজিরা বাধ্যতামূলক করল কেরল প্রশাসন। কোভিড প্রোটোকল মেনেই চলবে অফিস। বাইরে থেকে ফেরা প্রত্যেককে ৭ দিনের জন্য বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইনে থাকতে হবে।

রাত ১০.২০: ICUতে অক্সিজেনের ঘাটতি। তামিলনাডুরর তিরুপুর সরকারি হাসপাতালে মৃত্যু ২ কোভিড রোগীর। পরিস্থিতিরে জেরে উত্তপ্ত হাসপাতাল।

রাত ১০.০৭: করোনা যুদ্ধে বিশ্বকে সবরকম সাহায্য করতে প্রস্তুত রাশিয়া। নিজেদের তৈরি  Sputnik V-ই বিশ্বের প্রথম ভ্য়াকসিন বলে রাষ্ট্রসংঘে দাবি রুশ প্রেসিডেন্ট পুতিনের।

রাত ১০:ঝাড়খণ্ডে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ১২০৭, মৃত ১০। 

রাত ৯.৪৮: বিহারে গত ২৪ ঘণ্টায় কোভিড পজিটিভ ১৬০৯ জন। সুস্থতার সংখ্য়া ১২৩২।

রাত ৯.২০: করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে এবং হোম আইসোলেশনে থাকা রোগীদের জন্য ‘কোভিড ফতেহ কিটস’ চালু পাঞ্জাবে। উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী ক্যাপটেন অমরিন্দর সিং।

রাত ৮.৪৪: মুম্বইতে নতুন করে কোভিড আক্রান্ত ১৬২৮, মৃত্য়ু হয়েছে ৪৭ জনের। সুস্থ ১৬৬৯। পরিসংখ্যান দিল বৃহন্মুম্বই কর্পোরেশন।

রাত ৮.০৫: ভারত বায়োটেকের টিকা  ‘কো-ভ্যাকসিন’এর  তৃতীয় পর্যায়ের ট্রায়ালের জন্য পাঞ্জাবের তিনটি সরকারি মেডিক্যাল কলেজকে অনুমোদন দিল ICMR। ১৫ অক্টোবর থেকে শুরু ট্রায়াল।

সন্ধে ৭.৫৪: দেশজুড়ে অন্তত ৯ লক্ষ যৌন কর্মীর পরিচয় যাচাইয়ের জোর না দিয়ে অবিলম্বে তাঁদের খাদ্য সামগ্রী, আর্থিক সহায়তা প্রদানে কেন্দ্র ও রাজ্য সরকারগুলিকে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। যৌনকর্মীদের দুর্দশার কথা জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিল দুর্বার মহিলা সমন্বয় সমিতি। মূলত তাদের দায়ের করা জনস্বার্থ মামলায় সম্প্রতি এই নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

সন্ধে ৭.৪৬: বাংলায় সংক্রমণের রাশ নেই। নতুন করে করোনা আক্রান্ত ৩১৮২, মৃত্যু হয়েছে ৬২ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ২.৩১, ৪৮৪, মৃত ৪৪৮৩।

সন্ধে ৭.০৮:বিহারে ২৮ তারিখ থেকে খুলছে স্কুল। নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা স্কুলে যেতে পারবে। তবে প্রাইভেট টিউশন, হোস্টেল বন্ধই থাকবে। নির্দেশিকা জারি সরকারের।

সন্ধে ৭: করোনা জয় করে বাড়ি ফিরে অনুরাগীদের সংবর্ধনায় ভাসলেন আসানসোলের মেয়র জিতেন্দ্র তিওয়ারি। ফুলের তোড়া দিয়ে বরণ, ব্যান্ড-সানাই বাজিয়ে, রাস্তায় নেমে পথচারীদের ৫১ কেজি গাওয়া ঘিয়ের লাড্ডু বিতরণ করলেন তৃণমূল সমর্থকরা। জিটি রোডে ফাটল বাজিও। 

Jitendra-COVID-winner

সন্ধে ৬.২৮: রাজস্থানে নতুন করে করোনায় আক্রান্ত ১৯১২, মৃত্যু হয়েছে ১৫ জনের। সুস্থ হয়ে ফিরেছেন মোট প্রায় ৯৯ হাজার জন।

সন্ধে ৬.১০: কনটেনমেন্ট জোন উঠতেই বুধবার থেকে খুলে দেওয়া হচ্ছে বালুরঘাট শহরের বেলতলা পার্ক এলাকার শিশু উদ্যানটি। পার্কটি খুললেও থাকছে বেশ কিছু বিধি নিষেধ। সব কিছু স্বাভাবিক ছন্দে ফেরায় খুশি বালুরঘাট শহর তথা জেলাবাসী। 

বিকেল ৫.৫৫: মহারাষ্ট্রে করোনা আক্রান্ত আরও ২৬৩ জন পুলিশ কর্মী। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭ জনের।

বিকেল ৫.৩৩: আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জে করোনা আক্রান্ত আরও ২২ জন। সেখানে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ হাজার ৬৭৩ জন।

বিকেল ৫.২১: গত ২৪ ঘণ্টায় গোয়ায় ৮ জনের মৃত্যু হয়েছে।

বিকেল ৫.১০: কোভিড-১৯’এ আক্রান্ত হয়ে বাংলাদেশে মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় আরও ২৮ জনের মৃত্যু হয়েছে।  রোগীর সংখ্যা ৩ লক্ষ ৫২ হাজার ১৭৮। 

বিকেল ৫.০৫: পুদুচেরিতে একদিনে করোনা আক্রান্ত ৪ হাজার ৭৫৭ জন।

বিকেল ৪.১৭: ভারতে ৫০ লক্ষ মানুষ করোনা আক্রান্ত হয়েছে ঠিকই, তাঁদের মধ্যে ৪৫ লক্ষ মানুষ সেরে উঠেছে। দাবি কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণের।

বিকেল ৪.০০: দিল্লি হাই কোর্টের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে আদালতে যাচ্ছে কেজরিওয়াল সরকার।

দুপুর ৩টে: বিহারে নতুন করে আক্রান্ত ১৬০৯ জন। এর ফলে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা দাঁড়াল ১৪,৭৭০ জন।

দুপুর ২.৩০: করোনা হাসপাতালে আগুন লাগলে কীভাবে নেভানো হবে, তা নিয়ে মকড্রিল করছেন দমকল কর্মীরা।

দুপুর ২.১৮: করোনায় প্রয়াত জনপ্রিয় নাট্যব্যক্তিত্ব আশালতা ওবেংকরে।

দুপুর ২.০০: বুধবার ৭ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সাতটি রাজ্য হল, মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, দিল্লি ও পাঞ্জাব। 

দুপুর ১.১৮: দিল্লি সরকারের নির্দেশের উপর স্থগিতাদেশ দিল্লি হাই কোর্ট। দিন কয়েক আগে দিল্লি সরকার নির্দেশ দিয়েছিল বেসরকারি হাসপাতালের আইসিইউ-এর ৮০ শতাংশ শয্যা কোভিড রোগীদের জন্য বরাদ্দ রাখতে হবে

দুপুর ১.০৫: কোভিড পজিটিভ বামপন্থী যুব সংগঠন DYFI’এর রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র।

দুপুর ১২.০০: ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক মানুষ সুস্থ হয়েছেন দেশে। 

সকাল ১১. ৩০: গত ২৪ ঘণ্টায় ওড়িশায় নতুন করে সংক্রমিত ৪, ১৮৯ জন। 

সকাল ১১.০০: করোনার বলি মারাঠি অভিনেত্রী আশালতা। মহারাষ্ট্রের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর।

সকাল ১০. ১৫: দেশে একদিনে সংক্রমিত ৭৫, ০৮৩ জন। মৃত্যু হয়েছে ১, ০৫৩ জনের। 

 

সকাল ১০.০০: হাউস অফ রিপ্রেজেন্টেটিভস-এর স্পিকার ন্যান্সি পেলোসি বললেন, এই নির্বাচনের তিনটি গুরুত্বপূর্ণ ইস্যুই হল স্বাস্থ্যসেবা। কোভিডকে পিষে ফেলা উচিত।

সকাল ৯.০০: গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষা হয়েছে ৬,৫৩,২৫,৭৭৯।

 

সকাল ৮. ৩০: শেষ তিনদিনে প্রতিদিন দেশে সুস্থ হয়েছেন ৯০ হাজারেরও বেশি মানুষ। স্বাভাবিকভাবেই যা আশার আলো দেখা্চ্ছে দেশবাসীকে। 

 

সকাল ৮. ০০: মিজোরামে নতুন করে সংক্রমিত ১০৭ জন। এখনও পর্যন্ত মোট আক্রান্ত সেখানকার ১,৬৯২ জন।

 

সকাল ৭. ৩০: মধ্যশিক্ষা পর্ষদের সভাপতির দায়িত্ব দেওয়া হল কার্তিক মান্নাকে। কার্তিকবাবু বর্তমানে  জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান। কিছুদিন আগে পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের করোনা ধরা পড়ে। তিনি হাসপাতাল থেকে ছাড়া পেলেও শারীরিকভাবে ক্লান্ত। এই কারণে রাজ্য সরকার কার্তিকবাবুকে পর্ষদের সভাপতির দায়িত্ব দিয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement