৭ ফাল্গুন  ১৪২৬  বৃহস্পতিবার ২০ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটে জিতে সাংসদ নির্বাচিত হলেও ধর্ষণের অভিযোগে জেলবন্দি রয়েছেন। এখনও সংসদে শপথ নিতে পারেননি। তাই এলাহাবাদ হাই কোর্টের কাছে দুদিনের জন্য প্যারোলে ছুটি দেওয়ার আবেদন জানিয়েছিলেন। উত্তরপ্রদেশের মৌ জেলার ঘোসি লোকসভা কেন্দ্রের BSP সাংসদ অতুল রাইয়ের সেই আবেদনে সম্মতি দিয়েছে হাই কোর্ট।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত বছরের পয়লা মে বারাণসীর লঙ্কা পুলিশ স্টেশনে বিএসপি নেতা অতুল রাইয়ের নামে ধর্ষণের অভিযোগ দায়ের হয়। এরপরই তাঁকে গ্রেপ্তার করে জেলে পাঠায় উত্তরপ্রদেশ পুলিশ। লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশ পাওয়ার পর দেখা যায় মৌ জেলার ঘোসি কেন্দ্র থেকে জয়ী হয়েছে অতুল। যদিও জেলে থাকার কারণে তারপর থেকে এতদিন পর্যন্ত সাংসদ হিসেবে শপথ নিতে পারেননি তিনি।

[আরও পড়ুন: করোনা সংক্রমণ রুখতে চূড়ান্ত সতর্কতা কেন্দ্রের, ৭ বিমানবন্দরে বাধ্যতামূলক থার্মাল স্ক্রিনিং ]

 

কিছুদিন আগে সমস্ত ঘটনার কথা জানিয়ে এলাহাবাদ হাই কোর্টে জামিনের আবেদন জানান অতুল রাইয়ের আইনজীবী। উল্লেখ করেন, সাংসদ হিসেবে শপথ নেওয়ার জন্য তাঁকে কিছুদিনের জন্য জামিন দেওয়া হোক। কিন্তু, তখন তাঁর আবেদনে সাড়া দেয়নি হাই কোর্ট। এরপর ফের জামিনের জন্য হাই কোর্টের দ্বারস্থ হন উত্তরপ্রদেশের ওই সাংসদ।

[আরও পড়ুন: চাপে মোদি সরকার, কাশ্মীরে আটক নেতাদের মুক্তির পক্ষে সওয়াল আমেরিকার ]

 

তাঁর আবেদনের প্রেক্ষিতে শনিবার তাঁকে দুদিনের জন্য জামিন দিয়েছেন বিচারপতি রমেশ সিনহা। আগামী ২৯ জানুয়ারি তাঁকে মুক্তি দেওয়া হবে। আর ৩১ জানুয়ারি ফের পুলিশ হেফাজতে নেওয়া হবে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং