BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাটিয়ালার মন্দিরে ঢুকে কালী মূর্তি অপবিত্র করার চেষ্টা! গ্রেপ্তার অভিযুক্ত

Published by: Suparna Majumder |    Posted: January 25, 2022 9:59 am|    Updated: January 25, 2022 8:15 pm

Allegation of attempt to sacrilege Kali idol in Patiala Temple, one arrested | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফেব্রুয়ারির বিধানসভা নির্বাচনের (Punjab Election 2022) আগে একের পর এক ঘটনা ঘটে চলেছে পাঞ্জাবে। এবার মন্দিরে ঢুকে কালী (Devi Kali) মূর্তিকে অপবিত্র করার চেষ্টার অভিযোগ উঠল। পাঞ্জাবের পাটিয়ালার এক মন্দিরে ঘটেছে এই ঘটনা। অভিযুক্ত সন্দেহে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

Patiala Kali Temple

ঘটনার CCTV ফুটেজ ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যেখানে আরতি চলাকালীন এক ব্যক্তিকে কালী মূর্তির উপর ঝাঁপিয়ে পড়তে দেখা যাচ্ছে। অভিযোগ, মূর্তি অবমাননা করার চেষ্টা করছিল ওই ব্যক্তি। তার আগেই পুরোহিত তাকে ধাক্কা দিয়ে সরিয়ে দেন। ঘটনায় অভিযুক্ত সন্দেহে রাজদীপ সিং নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। ২৯৫-এ এবং ৩৫৪ ধারায় তার বিরুদ্ধে মামলা নথিভূক্ত করা হয়েছে।

Kali Temple

জানা গিয়েছে, মন্দিরটি বেশ পুরনো এবং তার ঐতিহাসিক ঐতিহ্য রয়েছে। ঘটনার তীব্র নিন্দা করেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি (Charanjit Singh Channi)।  বিধানসভা নির্বাচনের আগে ইচ্ছাকৃতভাবে পাঞ্জাবের শান্তি ভঙ্গ করে দাঙ্গা বাঁধানোর চেষ্টা  করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি।  পাশাপাশি, রাজ্যের সকলের কাছে শান্তি ও শৃঙ্খলা বজায় রাখার আরজি জানিয়েছেন। 

[আরও পড়ুন: ‘দামি গাড়ি কেনার যোগ্যতা নেই’, পোশাক দেখে সেলসম্যানের অপমান, মোক্ষম জবাব কৃষকের]

ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে পাঞ্জাব বিজেপির পক্ষ থেকে। কে বা কারা এই ঘটনার নেপথ্যে তা জানার জন্য উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানানো হয়েছে গেরুয়া শিবিরের পক্ষ থেকে। ঘটনার ভিডিও টুইটারে শেয়ার করেন শিরোমণি আকালি দলের সভাপতি সুখবীর সিং বাদল (Sukhbir Singh Badal)। ক্যাপশনে, তীব্র ধিক্কার জানান তিনি। পাঞ্জাবের হিন্দু এবং শিখ সম্প্রদায়ের সম্পর্ক ভাঙার ষড়যন্ত্র চলছে, এমনই অভিযোগ তাঁর। 

উল্লেখ্য, গত বছর পাঞ্জাবের (Punjab) অমৃতসরের স্বর্ণমন্দির (Golden Temple) অপবিত্র করার চেষ্টা করার অভিযোগে তীব্র চাঞ্চল্য ছড়ায়। ঘটনার জেরে গণপিটুনিতে প্রাণ গিয়েছিল এক ব্যক্তির। কিন্তু সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার রাজ্যের কাপুরথালার এক গুরুদ্বারে রবিবার কাকভোরে নিশান সাহিবের অবমাননার অভিযোগ ওঠে। সেই ঘটনায় গণপিটুনিতে অভিযুক্তের মৃত্যু হয়। 

[আরও পড়ুন: ভাটপাড়া গুলি কাণ্ডে অর্জুন সিংয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের, তদন্ত শুরু করল পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে