BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

মন্ত্রিসভার রদবদল নিয়ে জল্পনার মধ্যেই শীর্ষস্থানীয় মন্ত্রীদের সঙ্গে বৈঠক বাতিল করলেন মোদি

Published by: Biswadip Dey |    Posted: July 6, 2021 10:00 am|    Updated: July 6, 2021 11:05 am

Amid cabinet expansion buzz, PM's meet with ministers Tuesday cancelled | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির (BJP) শীর্ষস্থান‌ীয় মন্ত্রী ও দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) যে বৈঠক হওয়ার কথা ছিল তা বাতিল হয়ে গেল। মোদি সরকারের মন্ত্রিসভায় (Cabinet) রদবদল ও সম্প্রসারণ নিয়ে নানা গুঞ্জন শুরু হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে মঙ্গলবার বিকেল ৫টার এই বৈঠক ঘিরে কৌতূহল ছিল তুঙ্গে। কিন্তু সূত্রানুসারে, সেই বৈঠকটি এদিন হচ্ছে না।

মোদি মন্ত্রিসভার সম্প্রসারণ নিয়ে গত কয়েক দিন ধরেই নানা জল্পনা শোনা যাচ্ছে। সব মিলিয়ে প্রায় ২০ জন নতুন মন্ত্রী শপথ নিতে পারেন, সরকারি সূত্রে এমনটাই জানা গিয়েছে। এর মধ্যে বাংলার তিন নেতানেত্রীকে নিয়েও গুঞ্জন রয়েছে। তাঁরা হলেন নিশীথ প্রামাণিক, শান্তনু ঠাকুর ও লকেট চট্টোপাধ্যায়। দলের তরফে তাঁদের দিল্লি ডেকে পাঠানোর খবরে এই গুঞ্জন তীব্র হয়েছে।

[আরও পড়ুন: করোনা পরিস্থিতি থেকে শিক্ষা নিয়ে ২০২২ সালে বোর্ড পরীক্ষার রূপরেখা স্থির করল CBSE]

এছাড়াও অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল, কংগ্রেস থেকে বিজেপিতে যাওয়া জ্যোতিরাদিত্য সিন্ধ্রিয়া, লাদাখের সাংসদ জামিয়াং সেরিং নামগিয়াল কিংবা লোক জনশক্তি পার্টির নেতা পশুপতি পরসের মতো হেভিওয়েট নেতাদের নামও উঠে এসেছে জল্পনায়।

কেন্দ্রীয় মন্ত্রিসভায় সর্বোচ্চ ৮১ জন সদস্য থাকতে পারেন। বর্তমানে সেখানে সদস্য সংখ্যা ৫৩। ফলে এখনও ২৮ জন মন্ত্রী শপথ নিতে পারেন। এই পরিস্থিতি বর্তমান মন্ত্রীদের পারফরম্যান্স নিয়ে আলোচনা করে মন্ত্রিসভায় প্রয়োজনীয় রদবদল ও সম্প্রসারণের বিষয়েই মঙ্গলবারের বৈঠকটি হওয়ার কথা ছিল। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ ছাড়াও ধর্মেন্দ্র প্রধান, প্রহ্লাদ যোশি, পীযূষ গয়াল, নরেন্দ্র সিং তোমারের মতো অন্য কেন্দ্রীয় মন্ত্রীদেরও থাকার ছিল বৈঠকে।

[আরও পড়ুন: ‘হিন্দুত্ববাদী সরকারই অপরাধীদের প্রশ্রয় দেয়’, গণপিটুনি নিয়ে ভাগবতের মন্তব্যের পালটা ওয়েইসির]

গত ২০ জুনও প্রধানমন্ত্রী একটি বৈঠক করেন তাঁর গুরুত্বপূর্ণ মন্ত্রীদের সঙ্গে। সেখানে গত ২ বছরে তাঁর সরকারের পারফরম্যান্সের নানা দিক নিয়ে আলোচনা হয়েছিল। এরপর থেকেই জল্পনা শুরু হয়েছে, আগামী বছরে পাঁচটি রাজ্যের নির্বাচন ও ২০২৪ সালের নির্বাচনের দিকে লক্ষ্য রেখে হয়তো এবার মন্ত্রীসভায় রদবদল করতে চলেছেন প্রধানমন্ত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement