BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

লকডাউনের মধ্যে মেগা ডিল! জিও-তে ৯,০৯৩ কোটি টাকা বিনিয়োগ করবে আবুধাবির Mubadala

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 5, 2020 2:00 pm|    Updated: June 5, 2020 2:02 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে একের পর এক বড় চমক দিচ্ছে রিলায়েন্স জিও। লকডাউনের কঠিন সময়ে ব্যবসায় বাজিমাত করছে এই সংস্থা। ছয় সপ্তাহের মধ্যে ষষ্ঠ মেগা ডিল করতে চলেছে রিলায়েন্স জিও। জিও প্ল্যাটফর্মে এবার ৯ হাজার ৯৩ কোটি টাকা বিনিয়োগ করতে চলেছে আবু ধাবির (Abu Dhabi) মুবাডালা (Mubadala)।

লকডাউনের জেরে মাথায় হাত পড়েছে একে একে সকল ভারতীয় সংস্থার। অর্থনীতি তলানিতে ঠেকায় কীভাবে ব্যবসার মেরুদণ্ড পুনরায় সোজা করবেন সেই চিন্তায় অস্থির সকলে। কিন্তু এমতাবস্থাতেও পিছনে ফিরে তাকাতে হচ্ছে না রিলায়েন্স জিও-কে। একের পর এক নয়া চমকে সকলের চোখ কপালে তুলছে তারা। এই কঠিন পরিস্থিতি ব্যবসায় বাজিমাত করতে ব্যস্ত হয়ে উঠেছে এই সংস্থা। জিও-তে পর পর বিদেশি বিনিয়োগের খবর তাকও লাগাচ্ছে সকল ব্যবসায়ীদের। এবার জিও-তে ৯ হাজার ৯৩ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা করেছে আবু ধাবির সংস্থা মুবাডালা৷ রিলায়েন্সের ডিজিটাল ইউনিট এই নিয়ে এখনও পর্যন্ত ৮৭ হাজার ৬৫৫ কোটি টাকা বিদেশি বিনিয়োগ আনতে সফলও হয়েছে৷ জিও-র ১.৮৫ শতাংশ শেয়ার কিনতে ৯,০৯৩.৬ কোটি টাকা ঢালতে চলেছে আবু ধাবির এই সংস্থা৷ মুবাডালার মোট সম্পদ এখন ২২৯ বিলিয়ন ডলার৷ সংস্থার ইক্যুয়িটি ভ্যালু () ৪.৯১ লক্ষ কোটি টাকা এবং এন্টারপ্রাইজ মূল্য ৫.১৬ লক্ষ কোটি টাকা৷ গত ৬ সপ্তাহের মধ্যে এই নিয়ে জিও-তে ষষ্ঠ বিনিয়োগ হতে চলেছে।

[আরও পড়ুন:উত্তরপ্রদেশে ট্রাক ও গাড়ির মুখোমুখি সংঘর্ষ, মৃত দুই নাবালক-সহ ৯]

রিলায়েন্স জিও-তে প্রথম বিনিয়োগ করেছিল ফেসবুক। তারপর থেকে ভিস্তা ইক্যুয়িটি পার্টনার্স এবং কেকেআর-এর পর এবার মুবাডালা বিনিয়োগ করছে এই সংস্থায়। হালফিলে ভারতের কোনও বাণিজ্যিক সংস্থায় এতো বড় বিনিয়োগ হয়নি। এ ব্যাপারে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি বৃহস্পতিবার বলেন, “মুবাদালা হল বিশ্বের অগ্রগণ্য বিনিয়োগকারী সংস্থা। তাদের এই বিনিয়োগ ভারতের ডিজিটাল বৃদ্ধিতে ইতিবাচক ভূমিকা নেবে। আবু ধাবির সঙ্গে আমার দীর্ঘদিনের সম্পর্ক। বিভিন্ন ক্ষেত্রে মুবাদালার কাজ ও তার প্রভাব আমি ব্যক্তিগতভাবে পর্যবেক্ষণ করেছি। তাদের সেই অভিজ্ঞতা ও অন্তরদৃষ্টি আমাদের ব্যবসার বৃদ্ধিতেও সাহায্য করবে বলে আমি আশাবাদী।”

[আরও পড়ুন:কেরলে অন্তঃসত্ত্বা হাতি খুনের ঘটনায় গ্রেপ্তার ১, পুলিশের স্ক্যানারে আরও কয়েকজন]

অন্যদিকে মুবাডালার ম্যানেজিং ডিরেক্টর খালদুন অল মুবারক এক বিবৃতিতে বলেছেন, “ভারতে কমিউনিকেশন এবং কানেক্টিভিটিতে জিও কীভাবে রূপান্তর ঘটিয়েছে তা আমরা দেখেছি। একজন অংশীদার এবং বিনিয়োগকারী হিসাবে ভারতের ডিজিটাল বৃদ্ধির যাত্রায় আমরাও সাহায্য করতে আগ্রহী”। ভারতের কোনও বাণিজ্যিক সংস্থায় প্রথম এত বড় বিনিয়োগ করল আবু ধাবির এই সংস্থা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement