BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেশে এবার পুলিশ বিশ্ববিদ্যালয় তৈরির ঘোষণা করলেন অমিত শাহ

Published by: Subhamay Mandal |    Posted: December 8, 2019 2:51 pm|    Updated: December 8, 2019 4:05 pm

Amit Shah Announces Plan To Establish Police University

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশ এবার তৈরি হবে পুলিশ বিশ্ববিদ্যালয়। শুক্রবার পুণেতে ৫৪তম ডিজিএসপি ও আইজিএসপি সম্মেলনে এসে একথা ঘোষণা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পাশাপাশি সর্বভারতীয় ফরেনসিক সায়েন্স বিশ্ববিদ্যালয় তৈরির করার পরিকল্পনাও জানান তিনি। রাজ্যগুলিতে কলেজও তৈরি হবে বলে জানান শাহ। বর্তমান ঘটনাক্রম মাথায় রেখে ভারতীয় দণ্ডবিধি বা আইপিসি ও সিআরপিসিতেও বদল আনার কথা বলেন তিনি।

এদিন সম্মেলনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এক ছাদের তলায় দেশের সব পুলিশ আধিকারিককে দেখে, এই সম্মেলনকে ‘বৈচারিক কুম্ভ’ বলে আখ্যা দেন অমিত শাহ। এদিন তিনি কর্তব্য করতে গিয়ে শহিদ পুলিশকর্মীদের স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি দেন। পুণের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন এন্ড রিসার্চের ভবনে এই সম্মেলন আয়োজিত হয়। দায়িত্বশীল পুলিশ আধিকারিকদের ভূয়সী প্রশংসা করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

[আরও পড়ুন: ‘যোগী আসুন, নইলে শেষকৃত্য নয়’, দাঁতে দাঁত চেপে বলছে উন্নাওয়ে নিহত তরুণীর পরিবার]

এই সম্মেলনে দেশের সেরা থানাগুলিকে পুরষ্কৃত করেন অমিত শাহ। মধ্যপ্রদেশের এজেকে বুরহানপুর, গুজরাটের বালাসিনোর এবং আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জের আবারডিন থানাকে পুরষ্কৃত করা হয়। স্বরাষ্ট্রমন্ত্রীর মতে, বিদেশের ধাঁচে পুলিশ বিশ্ববিদ্যালয় গঠিত হলে আরও বেশি করে দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী তৈরি করা যাবে। ফরেনসিক বিশ্ববিদ্যালয় তৈরি হলে তদন্তের গতি ত্বরান্বিত হবে বলেও মনে করেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে