BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাতভর জঙ্গির খোঁজে তল্লাশি, গুলির লড়াইতে কাশ্মীরে শহিদ সেনাকর্তা ও জওয়ান

Published by: Sayani Sen |    Posted: October 15, 2021 10:01 am|    Updated: October 15, 2021 10:01 am

An army officer and a soldier killed in action during a counter terror operation in Jammu and Kashmir's Poonch । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের অশান্ত ভূস্বর্গ। পুঞ্চ-রাজৌরির জঙ্গলে সেনা ও জঙ্গি (Terrorist) গুলির লড়াই। শহিদ একজন সেনা আধিকারিক এবং সেনা জওয়ান। দু’জনেই গুরুতর জখম হয়ে হাসপাতালে ভরতি থাকার পর প্রাণহানি হয় তাঁদের। পাঁচজন সেনা জওয়ানের শহিদ হওয়ার ঠিক চারদিন পর ফের শহিদ হলেন দু’জন। এখনও ওই জঙ্গলে জঙ্গিদের খোঁজে জারি তল্লাশি।

বেশ কয়েকজন জঙ্গি পুঞ্চ-রাজৌরির জঙ্গলে গা ঢাকা দিয়েছে বলেই গোপনসূত্রে খবর পায় সেনা। সেই অনুযায়ী চারদিন ধরে এলাকায় তল্লাশি চলছিল। বৃহস্পতিবার সন্ধেয় তল্লাশি অভিযান চলাকালীন সেনা (Indian Army) এবং জঙ্গিরা মুখোমুখি হয়ে যায়। শুরু হয় দু’পক্ষের সংঘর্ষ। গুলির লড়াই চলে রাতভর। তাতেই এক সেনা আধিকারিক এবং জওয়ান জখম হন। তাঁদের স্থানীয় হাসপাতালে ভরতিও করা হয়। বেশ কিছুক্ষণ চিকিৎসা চলার পর জীবনযুদ্ধে হার মানেন তাঁরা। শহিদ হন দু’জন। ভারতীয় সেনার তরফে তাঁদের মৃত্যু নিশ্চিত করেছে।

[আরও পড়ুন: মাথার দাম ছিল ১ কোটি টাকা! ছত্তিশগড়ে মৃত্যু শীর্ষ মাও নেতা রামকৃষ্ণর]

গত ১০ অক্টোবর পুঞ্চের সুরানকোটেতে সেনা-জঙ্গি গুলির লড়াই হয়। তাতে চারজন সেনা জওয়ান এবং এক আধিকারিক শহিদ হন। সেই ঘটনার পরই জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান জোরদার করা হয়। আর তাতেই শহিদ হলেন আরও দু’জন। মনে করা হচ্ছে, সুরানকোটেতে গা ঢাকা দেওয়া জঙ্গিরা বর্তমানে পুঞ্চ-রাজৌরির জঙ্গলে অবস্থান করছে। তাদের ছোঁড়া গুলিতেই বৃহস্পতিবার রাতে গুলিবিদ্ধ হন এক সেনা আধিকারিক ও জওয়ান।

জঙ্গিদের খোঁজে এখনও জারি তল্লাশি। ঠিক কতজন জঙ্গি ওই জঙ্গলে গা ঢাকা দিয়ে রয়েছে তা এখনও জানা যায়নি। এই ঘটনার পর থেকে জম্মু-পুঞ্চ-রাজৌরি হাইওয়ে বন্ধ করে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: অগ্নিমূল্য জ্বালানি, ফের পরপর ২ দিন দাম বাড়ল পেট্রল ও ডিজেলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে