BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীরে বানচাল অনুপ্রবেশের ছক, সীমান্তরক্ষীদের গুলিতে খতম পাকিস্তানি জঙ্গি

Published by: Monishankar Choudhury |    Posted: January 3, 2022 8:35 am|    Updated: January 3, 2022 9:38 am

An intruder killed in Jammu and Kashmir's Arnia sector | Sangbad Pratidin

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় নিরাপত্তারক্ষীদের তৎপরতায় ফের বানচাল হল পাকিস্তানি জঙ্গিদের ভারতে অনুপ্রবেশের চেষ্টা। তাদের ছক বানচাল করার পাশাপাশি একজন অনুপ্রবেশকারীকেও খতম করেছেন বিএসএফ জওয়ানরা। ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের (Jammu & Kashmir) আরনিয়া সেক্টরে।

[আরও পড়ুন: কেন দুর্ঘটনার কবলে পড়ল বিপিন রাওয়াতের কপ্টার? বায়ুসেনার তদন্তে মিলল ইঙ্গিত]

সূত্রের খবর, গত সেপ্টেম্বর মাসে উরি সেক্টরে জঙ্গি অনুপ্রবেশের পর থেকেই জম্মু-কাশ্মীর সীমান্তে নজরদারি আরও বাড়ানো হয়েছে। বিশেষ করে সন্ত্রাস জর্জর দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান, বারামুলা, অনন্তনাগ জেলায় সতর্ক রয়েছে বাহিনী। এদিকে, কেরন সেক্টরে সংঘর্ষের পর এলাকায় চিরুনি তল্লাশি চালাচ্ছেন ভারতীয় নিরাপত্তারক্ষীরা। বলে রাখা ভাল, রবিবার কুপওয়ারা জেলার কেরন সেক্টরে এক পাক অনুপ্রবেশকারীকে খতম করে বিএসএফ। এর আগে বেশকয়েকবার সীমান্তে সুড়ঙ্গ খুঁজে পেয়েছেন সীমান্তরক্ষীরা।

উল্লেখ্য, কয়েকদিন আগেই এনকাউন্টারে ৬ জেহাদিকে খতম করে কাশ্মীর পুলিশ এবং সেনার যৌথ বাহিনী। এদের মধ্যে দু’জন আবার পাক নাগরিক। এনকাউন্টার চলাকালীন এক পুলিশ আধিকারিক এবং দুই সেনা জওয়ান আহত হন।

বস্তুত, শীতকালে তুষারপাতের মরশুমে সীমান্তের অপার থেকে নতুন করে জঙ্গি অনুপ্রবেশ না হলেও কাশ্মীরে আগে থেকে ঢুকে থাকা পাক জঙ্গিরা এখনও স্থানীয় যুবকদের বিভ্রান্ত করে সন্ত্রাসের রাস্তায় নামানোর চেষ্টা করছে। সেই জঙ্গি চক্র নির্মূল করতে গত ডিসেম্বর মাসের শুরু থেকেই সক্রিয় কাশ্মীর পুলিশ এবং সেনা। তারপরই বড় সাফল্য পেলেন নিরাপত্তারক্ষীরা।

গত কয়েকদিন ধরেই উত্তপ্ত জম্মু-কাশ্মীর। একদিকে চলছে সেনা-জঙ্গি সংঘর্ষ। অন্যদিকে, নিরীহ ভিন রাজ্যের শ্রমিকদের উপর লাগাতার আক্রমণ করছে পাক মদতপুষ্ট জঙ্গিরা।প্রসঙ্গত, গত অক্টোবরে পাক সেনার মদতে পুঞ্চ-রাজৌরি সেক্টর থেকে ভারতে অনুপ্রবেশ করেছিল ১০জন জঙ্গি। তাদের খোঁজে রাজৌরি সেক্টরে তারপর থেকেই নিরাপত্তা বাড়ানো হয়। গোটা এলাকা ঘিরে ফেলা হয়। এর মধ্যে একাধিকবার সেনা-জঙ্গি গুলির লড়াই হয়। কিন্তু জঙ্গিদের সঙ্গে সেই এনকাউন্টারে দুই জুনিয়র কমিশনড অফিসার-সহ ৯ জওয়ান শহিদ হন। তার পালটা হিসেবেই ছয় পাক জঙ্গিকে নিকেশ করে ভারতীয় সেনা। 

[আরও পড়ুন: অযোধ্যার পূণ্যভূমি থেকেই বিধানসভা নির্বাচনে লড়বেন যোগী? জোর জল্পনা উত্তরপ্রদেশে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে