১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মধ্যপ্রদেশে হাসপাতাল কর্মীদের গাফিলতিতে মৃত এক, বরখাস্ত দুই চিকিৎসক

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 5, 2020 2:14 pm|    Updated: May 17, 2020 8:04 am

An Woman died in MP due to lack of Hospital health worker

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশে হাসপাতাল কর্মীদের গাফিলতিতে মৃত এক মহিলা। হাসপাতালে গিয়ে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে ভরতি করা হয় ওই মহিলা। শুধুমাত্র হাসপাতালের আইসিইউ-র চাবি খুঁজে না পাওয়ায় মারা যান তিনি।

বৃহস্পতিবার রাতে মধ্যপ্রদেশের উজ্জয়েনের এক মহিলাকে উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টজনিত সমস্যা থাকায় তাঁকে উজ্জয়নেরই একটি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ক্রমেই তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি হলে চিকিৎসকরা তাঁকে মাধব নগরের হাসপাতালে স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেন। এমনকি মহিলা করোনা আক্রান্ত কিনা তা জানতে তাঁর শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করতে পাঠানো হয়। তবে এই সব পরীক্ষা করাকালীন তাঁর পরিস্থিতি আরও খারাপ হতে শুরু করলে তাঁকে স্থানীয় বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর মহিলাকে অ্যাম্বুলেন্সে করে আর ডি গারডু মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে দেখা যায় সেখানের ইসেনটিভ কেয়ার ইউনিট (ICU)এর দরজা বন্ধ। এমনকি হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের কেউই সেখানে উপস্থিত নেই। পরে হাসপাতালের আইসিইউ কেয়ার ইউনিটের চাবি খুঁজে না পেয়ে দরজার তালা ভাঙার সিদ্ধান্ত নেওয়া হলে তাতেও গরিমসি করতে থাকেন হাসপাতালের কর্মীরা। পরে যখন আইসিইউ-র দরজা খোলা হয় ততক্ষণে মহিলা ঢলে পড়েছেন মৃত্যুর কোলে। মহিলার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মেডিক্যাল কলেজের প্রধান অনসূয়া গাউলি,তিনি জানান,”মৃতা শ্বাসকষ্ট, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিসের রোগী ছিলেন। তাঁকে মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। আমাদের বিশিষ্ট চিকিৎসকরা তাঁর করোনা পরীক্ষার জন্য নমুনাও সংগ্রহও করেন, তবে দ্রুতই তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আমরা তাঁকে বাঁচাতে ব্যর্থ হই। এক্ষেত্রে আমাদের তরফ থেকে তৎপরতার বিশেষ অভাব দেখা গেছে।”

[আরও পড়ুন:মোদির ডাকে সাড়া, আজ রাত ৯টায় জ্বালতে দেদার বিকোচ্ছে মাটির প্রদীপ]

এখানেই শেষ নয়, বছর পঞ্চান্নর মহিলার পরও আরেকজন মহিলা এই হাসপাতালে ভেন্টিনেশনের অভাবে মারা যান। এরপরই উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে। শাস্তিস্বরূপ হাসপাতালের দুই বিশিষ্ট চিকিৎসককে বরখাস্ত করা হয়। যদিও বছর পঞ্চান্নর মহিলার করোনা পরীক্ষার রিপোর্ট এখনও পাওয়া যায়নি।

[আরও পড়ুন:উত্তরবঙ্গ মেডিক্যালে ফের মৃত্যু এক ব্যক্তির, COVID-19 পজিটিভ বলে রিপোর্টে উল্লেখ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে