BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জন্মদিনে ৬৮ পয়সার চেক উপহার পেলেন মোদি!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 18, 2017 1:04 pm|    Updated: September 18, 2017 1:04 pm

Andhra Pradesh farmers gift 68 paisa cheques to PM Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  জন্মদিনে চেক উপহার পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেটা অবশ্য বড় ব্যাপার নয়। চেকের অভিনবত্ব রয়েছে তার টাকার অঙ্কে। অন্ধ্রপ্রদেশের এক স্বেচ্ছাসেবী সংস্থা প্রধানমন্ত্রীকে ৬৮ পয়সার চেক উপহার দিল। তবে একটি চেক নয়, একসঙ্গে ৪০০টি চেক পাঠাল রায়ালাসীমা সাগুনীতি সাধনা সমিতি বা আরএসএসএস নামে ওই সংস্থা।

modi

[নারদ মামলায় আচমকা সিবিআইয়ের দপ্তরে হাজিরা ফিরহাদ হাকিমের]

কিন্তু এই ধরনের উপহার কেন?  আরএসএসএস সংস্থার এক আধিকারিক বলেন, তাঁদের এলাকা কতটা পিছিয়ে, তা জানাতেই ৬৮ পয়সার চেক পাঠানো হয়েছে প্রধানমন্ত্রীকে। রায়ালাসীমার খরাপ্রবণ এলাকায় চাষিদের সঙ্গে কাজ করে ওই সংস্থা। তাদের অভিযোগ, ওই এলাকা দিয়ে কৃষ্ণা এবং পেন্না নদী বয়ে যাওয়া সত্ত্বেও কারনুল, অনন্তপুর, চিত্তুর, কাদাপ্পা জেলাগুলি জল পাচ্ছে না। সমীক্ষা বলছে, এবছর থর মরুভূমির পর অনন্তপুরে সবচেয়ে কম বৃষ্টিপাত হয়েছে।

[হামিদ আনসারির স্ত্রীর মাদ্রাসার জলে ‘বিষ’? প্রশ্নের মুখে যোগী প্রশাসন]

প্রসঙ্গত, অন্ধ্রপ্রদেশের ওই সংস্থাটি চারটি খরা বিধ্বস্ত জেলায় কৃষকদের পাশে দাঁড়িয়ে উন্নয়নের কাজ করছে। পর্যাপ্ত জলের অভাবে কৃষিকাজ ক্ষতিগ্রস্ত। তাদের অভিযোগ যেহেতু এই এলাকায় আসন সংখ্যা কম, তাই ভোটবাক্সে খুব একটা প্রভাব ফেলে না এখানকার সমস্যা। আর সে কারণেই নেতা মন্ত্রীদেরও নজরে পড়ে না। ওই সংস্থা চেকের সঙ্গে একটি চিঠিও পাঠায় প্রধানমন্ত্রীকে। তাঁরা লেখেন, মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু এবং বিরোধী দলনেতা জগমোহন রেড্ডি দুজনেই রায়ালসীমার বাসিন্দা হওয়া সত্ত্বেও এই  সমস্যার কোনও সমাধান মেলেনি।

image

[গরুকে সম্মান জানালে কেউ হিংসাকে প্রশ্রয় দেয় না, জানালেন ভাগবত]

প্রধানমন্ত্রীর দপ্তর থেকে অবশ্য কোনও আশ্বাস দেওয়া হয়নি ওই সংস্থাকে। তবে তাঁরা আশাবাদী বলেই জানিয়েছেন ওই সংস্থার যুগ্ম আহ্বায়ক এয়ারভা রামাচন্দ্র রেড্ডি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে