১১ বৈশাখ  ১৪২৬  বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাফালে নিয়ে ফের বিস্ফোরক রিপোর্ট সর্বভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুর। এবারের অভিযোগ আরও গুরুতর। দ্য হিন্দু পত্রিকার সম্পাদক এন রামের দাবি, রাফালে চুক্তির কয়েকদিন আগে ভারতীয় আইনের দুর্নীতি বিরোধী একটি ধারা বাতিল করে দেয় সরকার। এর ফলে, কোনও দুর্নীতি প্রমাণিত হলেও শাস্তির পরিমাণ কমে যাবে। এন রামের দাবি, দু’দেশের মধ্যে চুক্তি হওয়ার মাত্র কয়েকদিন আগে এই ধারাটি চুক্তিপত্র থেকে বাতিল করে দেওয়া হয়। তাঁর প্রশ্ন, যে সরকার দেশ থেকে দুর্নীতি ধুয়েমুছে সাফ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিল, সেই সরকারের দুর্নীতি বিরোধী ধারাটি বাতিল করার প্রয়োজন কী?

[লখনউতে মেগা রোড শো-য় রাজনৈতিক যাত্রা শুরু প্রিয়াঙ্কার, চাঙ্গা কংগ্রেস শিবির]

উল্লেখ্য, এর আগেও রাফালে ইস্যুতে একটি বিস্ফোরক রিপোর্ট পেশ করে এই সর্বভারতীয় সংবাদমাধ্যম। যেখানে বলা হয়, প্রতিরক্ষা মন্ত্রকের আমলাদের আপত্তি সত্ত্বেও ফ্রান্সের সঙ্গে চুক্তি করেছিল ভারত। দাবি ছিল, প্রধানমন্ত্রীর দপ্তরের হস্তক্ষেপেই এই চুক্তি করা হয়েছিল। ২০১৫ সালের নভেম্বর মাসে প্রতিরক্ষা সচিব তৎকালীন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিক্করকে একটি চিঠি লিখে আপত্তির কথা জানান বলেও দাবি করেছিল দ্য হিন্দু। যদিও, কেন্দ্রীয় সরকার এই অভিযোগ অস্বীকার করেছে। এরই মধ্যে হিন্দুর এই নয়া রিপোর্ট।

[চিটফান্ড তদন্তে নজরদারির আবেদন খারিজ সুপ্রিম কোর্টের]

‘দ্য হিন্দু’র দেওয়া এই রিপোর্টকে হাতিয়ার করে ফের নতুন করে সরকারকে কাঠগড়ায় তুলছে কংগ্রেস। প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম ইতিমধ্যেই একটি টুইটে সরকারকে আক্রমণ শানিয়েছেন। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এদিনও উত্তরপ্রদেশের রোড শো থেকে সরকারকে বিঁধেছেন। তবে, কেন্দ্রের তরফে এখনও দ্য হিন্দুর বিস্ফোরক রিপোর্ট নিয়ে কোনও মন্তব্য করা হয়নি।

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং