১ আষাঢ়  ১৪২৬  রবিবার ১৬ জুন ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

১ আষাঢ়  ১৪২৬  রবিবার ১৬ জুন ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনীতিতে প্রবেশের পর প্রথম রোড শো প্রিয়াঙ্কা গান্ধীর। লখনউ বিমানবন্দর থেকে প্রায় ৫০ কিলোমিটার রাস্তা এগিয়ে চলার কথা প্রিয়াঙ্কার। কংগ্রেসের সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদকের সঙ্গে এদিনের রোড শোতে হাজির ছিলেন দলের সভাপতি রাহুল গান্ধী এবং আরেক সাধারণ সম্পাদক জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। লখনউতে এদিনের রোড শো ঘিরে কংগ্রেস কর্মীদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। দিন দুই আগে থেকেই লখনউর রাজপথ কার্যত ছেয়ে গিয়েছিল কংগ্রেসের পতাকা এবং ফ্লেক্সে।

[চিটফান্ড তদন্তে নজরদারির আবেদন খারিজ সুপ্রিম কোর্টের]

বড় বড় ফ্লেক্স শোভা পাচ্ছে রাস্তার দু’ধারে। বেশিরভাগ ফ্লেক্সেই প্রিয়াঙ্কা গান্ধী এবং রাহুল গান্ধীর বড় বড় ছবি। উত্তরপ্রদেশের কংগ্রেসের আরেক পর্যবেক্ষক জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার ছবি সমেত ফ্লেক্সও চোখে পড়েছে ভালই। গান্ধী পরিবারে আরেক তরুণ প্রজন্মের প্রতিনিধি প্রিয়াঙ্কার রাজনীতিতে প্রবেশ নিয়ে উত্তরপ্রদেশের কংগ্রেস কর্মীরা শুরু থেকেই দারুণ উজ্জীবিত। এদিন রোড শো ঘিরেও সেই উন্মাদনা চোখে পড়ল। সকাল থেকেই রাজপথের দু’ধারে ভিড় জমিয়েছিলেন উৎসাহিত কংগ্রেস সমর্থকরা। প্রিয়াঙ্কা-রাহুল একটি বাসের ছাদে দাঁড়িয়ে সমবেত কর্মীদের উদ্দেশ্যে হাত নাড়িয়ে অভিবাদন জানান। বাসের ছাদে প্রিয়াঙ্কা-রাহুলের পাশাপাশি জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং উত্তরপ্রদেশের প্রদেশ কংগ্রেস সভাপতি রাজ বব্বরও ছিলেন। বাসটি রাজপথে প্রবেশের সঙ্গে সঙ্গে উচ্ছ্বসিত সমর্থকরা স্লোগান দিতে থাকেন। রাজপথ ভরে যায় কংগ্রেসের তিরঙ্গা পতাকায়। উত্তরপ্রদেশ কংগ্রেসের মরা গাঙে এই জোয়ার দেখে বেশ আশাবাদী দলীয় নেতারা। তাঁদের ধারণা, প্রিয়াঙ্কার রাজনীতিতে আগমন ফের যোগীর রাজ্যে কংগ্রেসকে প্রাসঙ্গিক করে তুলতে পারে।

[সিবিআই দপ্তরে হাজির রাজীব ও কুণাল, প্রশ্নমালা নিয়ে তৈরি তদন্তকারীরা]

এদিকে, এদিন রোড শো থেকেও রাফালে ইস্যুতে আক্রমণ শানাতে ছাড়েননি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। রোড শো চলাকালীনই দেখা যায়, কংগ্রেস সভাপতি একটি রাফালের রেপ্লিকা নিয়ে কর্মীদের দেখাচ্ছেন। ইঙ্গিত স্পষ্ট, আগামী নির্বাচনে রাফালে অন্যতম একটি ইস্যু হতে চলেছে হাত শিবিরের। প্রিয়াঙ্কা অবশ্য আপাতত পরিচ্ছন্ন রাজনীতির বার্তা দিয়েই এগোচ্ছেন। রোড শো-র একদিন আগেও সেই বার্তায় দিয়েছেন তিনি। সদ্য নিযুক্ত কংগ্রেসের সাধারণ সম্পাদক জানিয়ে দিয়েছেন, উত্তরপ্রদেশে তিনি যাচ্ছেন নতুন ধরনের রাজনীতি করতে। যে রাজনীতিতে স্বচ্ছতা আছে, সব শ্রেণির মানুষের কথা শোনা হবে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং