BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

১৩ এপ্রিল পর্যন্ত কয়লা পাচার কাণ্ডে লালাকে গ্রেপ্তার নয়, সিবিআইকে ‘সুপ্রিম’ নির্দেশ

Published by: Paramita Paul |    Posted: April 6, 2021 7:12 pm|    Updated: April 6, 2021 7:42 pm

An Images

ফাইল চিত্র।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মরশুমে স্বস্তিতে কয়লা পাচার কাণ্ডের চাঁই অনুপ মাজি ওরফে লালা। ১৩ এপ্রিল পর্যন্ত তাঁকে গ্রেপ্তার করা যাবে না বলে মঙ্গলবার জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। উল্লেখ্য, আগেই ৬ এপ্রিল পর্যন্ত তাঁকে  রক্ষাকবচ দিয়েছিল শীর্ষ আদালত। এবার তার মেয়াদ আরও বাড়ানো হল। 

কয়লা পাচার কাণ্ডের তদন্তে কোমর বেঁধে নেমেছে সিবিআই। সেই সূত্রে তাঁকে লাগাতার জেরা করা হচ্ছে। সিবিআইয়ের অভিযোগ, অনুপ মাজি তদন্তে সহযোগিতা করছে না। তাই তাঁকে হেফাজতে নিয়ে জেরা করতে চাইছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু সুপ্রিম রক্ষাকবচের জেরে তাদের সেই পরিকল্পনা ধাক্কা খেল। 

[আরও পড়ুন: প্রস্তুত ১১ আত্মঘাতী জঙ্গি! অমিত শাহ, যোগী আদিত্যনাথকে খুনের হুমকি ঘিরে চাঞ্চল্য]

এদিন যাতে লালা আর রক্ষাকবচ না পায়, তার জন্য শীর্ষ আদালতে আরজি জানিয়েছিল সিবিআই। কিন্তু কোনও লাভ হল না। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা আরজি আদালত খারিজ হয়ে যায়। সূত্রের খবর, ডিভিশন বেঞ্চে যেতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসে কয়লা কাণ্ডে সিবিআই তদন্তের এক্তিয়ার নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয় অনুপ মাজি। তার বিরুদ্ধে হওয়া এফআইআর খারিজ এবং সিবিআইয়ের তদন্তের এক্তিয়ার নিয়ে প্রশ্ন তুলে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল লালা। তবে সেই আবেদনে কর্ণপাত করেনি আদালত। এদিকে, তদন্ত দ্রুতগতিতে চললেও লালাকে গ্রেপ্তার করতে পারেনি সিবিআই। সূত্রের খবর, কেন্দ্রীয় গোয়েন্দারা মনে করছেন বিদেশে পালানোর ছক কষছে অনুপ মাজি। গত ডিসেম্বর মাসেই কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত লালার বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করে সিবিআই। সে যাতে বিদেশে পালাতে না পারেন তাই এই পদক্ষেপ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। তবে এখন তদন্তের স্বার্থে লালাকে গ্রেপ্তার করা যাবে না। 

[আরও পড়ুন: ‘বাবা যেন তাড়াতাড়ি ফেরে’, নিখোঁজ জওয়ানের মেয়ের ভিডিও দেখে চোখে জল দেশবাসীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement