BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কুম্ভমেলায় করোনার থাবা! তিনশোর বেশি আক্রান্ত, আইসোলেশনে বহু সন্ন্যাসী

Published by: Arupkanti Bera |    Posted: April 3, 2021 9:32 pm|    Updated: April 4, 2021 2:11 pm

Around 300 cases of Coronavirus infection has been found in Kumbh Mela । Sangbad Pratidin

ফাইল চিত্র।

সংববাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরাখণ্ডের (Uttarakhand) হরিদ্বারে (Haridwar) বৃহস্পতিবার থেকে শুরু হওয়া কুম্ভমেলায় (Kumbh Mela 2021) করোনা (Coronavirus) থাবা বসিয়েছে বলে জানাল সে রাজ্যের প্রশাসন। ইতিমধ্যেই শংকরাচার্য চকের কৃষ্ণ আশ্রমের ৭ জন সন্ন্যাসী করোনা আক্রান্ত হয়ে পড়েছেন। তাঁদের আইসোলেশনে রাখা হয়েছে বলে জানা গিয়েছে। গত ৪ দিনে কয়েক’শো জন করোনা আক্রান্ত হয়েছেন কুম্ভ মেলায়।

কুম্ভমেলার স্বাস্থ্য আধিকারিক ডক্টর সাঙ্গির জানিয়েছেন, এই বছরের কুম্ভমেলা শুরু থেকে এখনও পর্যন্ত মোট ৩০০ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে। উত্তরখণ্ড সরকার মনে করছে, করোনার এই থাবা মেলায় বিরুপ প্রতিক্রিয়া তৈরি করতে পারে। ১ এপ্রিল থেকে শুরু হয়েছে মেলা। এবার তা ৩০ দিন হবে। কিন্তু এখনও করোনা যদি এমন প্রভাব ফেলতে থাকে, তাহলে পরে গিয়ে কী অবস্থা হবে তা ভেবেই চিন্তিত উত্তরাখণ্ড সরকার।

[আরও পড়ুন: টিউশন পড়তে গিয়ে গণধর্ষণের শিকার ছাত্রী, বাড়ি ফিরে আত্মঘাতী হওয়ার অভিযোগ]

করোনার প্রকোপের কথা মাথায় রেখে উত্তরাখণ্ড সরকার কিছু গাইডলাইন ঠিক করেছে। সেখানে বলা হয়েছে, আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্ট নেগেটিভ হলে তবেই মেলায় ঢোকার অনুমতি দেওয়া হবে। আর সেই রিপোর্ট ৭ দিনের মধ্যেকার হতে হবে। দেশের অন্য অংশের মতো উত্তরাখণ্ডে করোনার প্রকোপ আবার বাড়তে শুরু করেছে। তাই সব মিলিয়ে বেশ চিন্তায় রয়েছে মেলার দায়িত্বে থাকা আধিকারিকরা।

১ এপ্রিল থেকে ৩০ পর্যন্ত চলা এবারের কুম্ভমেলায় ৩টি শাহি স্নানের যোগ রয়েছে। ১২, ১৪, ২৭ এপ্রিলের এই শাহি স্নানে কয়েক লক্ষ মানুষ অংশ নেবেন। ফলে সেই সময় করোনা বিধি কতটা মানা সম্ভব হবে বা তার পর করোনা পরিস্থিত কী দাঁড়াবে তাও চিন্তায় রেখেছে উত্তরাখণ্ড সরকারকে।

[আরও পড়ুন: ‘এবার ঘরে ঘরে স্বাস্থ্যসাথী কার্ড পৌঁছে দেওয়া হবে’, রায়দিঘিতে ঘোষণা মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে