BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তিন মাস পর ফের অর্থমন্ত্রকের দায়িত্ব নিলেন জেটলি

Published by: Bishakha Pal |    Posted: August 23, 2018 11:51 am|    Updated: August 12, 2021 5:50 pm

Arun Jaitley takes charge as finance minister

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিডনি প্রতিস্থাপনের পর সুস্থ হয়ে কাজে ফিরলেন অরুণ জেটলি। তিন মাস পর অর্থমন্ত্রকের দায়িত্ব ফের হাতে নিলেন তিনি। সরকারি সূত্রে খবর, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ তাঁকে ফের অর্থমন্ত্রকের দায়িত্বে নিযুক্ত করেন।

বৃহস্পতিবার নর্থ ব্লকের অফিসে ফের নিজের সরকারিভাবে দায়িত্ব হাতে নিতে চলেছেন জেটলি। ফের অর্থমন্ত্রক ও ব্যাণিজ্যিক বিভাগের দায়িত্ব সামলাবেন তিনি। একটি বিবৃতিতে জানানো হয়েছে, প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নিয়েছেন রাষ্ট্রপতি।

এপ্রিল থেকে মন্ত্রকের বাইরে ছিলেন অরুণ জেটলি। কিডনিতে সমস্যা দেখা দেওয়ায় তাঁর কিডনি প্রতিস্থাপন হয়। জেটলির অনুপস্থিতিতে অর্থমন্ত্রকের দায়িত্ব সামলেছিলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। এদিকে আবার সংসদকে না জানিয়ে অর্থমন্ত্রকের দায়িত্ব হস্তান্তর করা নিয়ে বিরোধীদের সমালোচনা মুখে পড়ে কেন্দ্রীয় সরকার৷ সরকারি ওয়েবসাইটে অর্থমন্ত্রী হিসেবে পীষূষ গোয়েলের নাম থাকায় বিভ্রান্তি আরও বাড়ে৷ সংসদে দাঁড়িয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি জানতে চান, অরুণ জেটলি না পীষূষ গোয়েল,  কেন্দ্রীয় অর্থমন্ত্রী কে? শেষপর্যন্ত সমস্ত বিতর্কে জল ঢেলে ফের কেন্দ্রীয় অর্থমন্ত্রকের রাশ ধরছেন জেটলিই৷

প্রয়াত বিশিষ্ট সাংবাদিক কুলদীপ নায়ার, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর ]

অস্ত্রোপচারের পর স্বাভাবিক অবস্থায় ফিরতে আরও কয়েক মাস সময় লাগে জেটলির। শেষে ৯ আগস্ট তিনি জনসমক্ষে আসেন। ডেপুটি চেয়ারম্যান নির্বাচনের জন্য রাজ্যসভায় যান তিনি। লোকসভার অধিবেশনে  তাঁকে স্বাগত জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ অন্য সাংসদরা৷  রাজ্যসভায় বিরোধী দলনেতা গুলাম নবি আজাদ জেটলিকে আরও কয়েকদিন বিশ্রাম নেওয়ার পরামর্শ দেন৷  বলেন, পুরোপুরি সুস্থ হয়েই যেন দেশের বেহাল অর্থনীতিকে চাঙ্গা করার দায়িত্ব নেন তিনি৷ রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়া অরুণ জেটলিকে স্বাগত জানিয়ে সংক্ষিপ্ত ভাষণ দিয়েছিলেন জেডি(ইউ)-র প্রার্থী হরিবংশ নারায়ণ সিংও৷ তাঁর ভাষণে স্পষ্ট,  এখনও এনডিএ জোটের গুরুত্বপূর্ণ নেতা অরুণ জেটলি৷ এরপরই তাঁকে ফের অর্মমন্ত্রকে ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় কেন্দ্র৷ তবে অফিসে না এলেও সোশাল মিডিয়ায় অ্যাকটিভ ছিলেন জেটলি। একাধিক বিষয় নিয়ে টুইট করেন তিনি।

৫০০ টাকা ফেরত চাওয়ায় নৃশংসভাবে খুন যুবককে, রাজধানীতে চাঞ্চল্য ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে