Advertisement
Advertisement
Arvind Kejriwal

রাজনীতি করতে এসে ‘মিথ্যে’ ছবির পোস্টার লাগাচ্ছে বিজেপি! ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে খোঁচা কেজরিওয়ালের

ভাইরাল হয়ে গিয়েছে বিধানসভায় আপ নেতার ভাষণের ভিডিওটি।

Arvind Kejriwal attacks BJP on 'The Kashmir Files' issue। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:March 25, 2022 9:33 am
  • Updated:March 25, 2022 9:34 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৮ বছর দেশের প্রধানমন্ত্রী থাকার পরেও মোদিকে (PM Modi) শেষ পর্যন্ত বিবেক অগ্নিহোত্রীর শরণাপন্ন হতে হচ্ছে! ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) ছবি প্রসঙ্গে এভাবেই দিল্লি বিধানসভায় বিজেপিকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। প্রথম সপ্তাহের ঝড়ের পরে দ্বিতীয় সপ্তাহে ব্যবসা সামান্য স্তিমিত হলেও ইতিমধ্যেই ২০০ কোটি ক্লাবের সদস্য হয়ে গিয়েছে বিবেক অগ্নিহোত্রীর ছবি। সেই প্রসঙ্গ তুলে কেজরিওয়ালের খোঁচা, ”কাশ্মীরি পণ্ডিতদের নাম করে কোটি কোটি টাকা রোজগার করছেন অনেকে। আর আপনাদের দেওয়া হয়েছে কেবল পোস্টার লাগানোর কাজ! তাও একটি ‘মিথ্যে’ ছবির!”

ইতিমধ্যেই দেশের বেশ কিছু রাজ্য করমুক্ত করে দিয়েছে ছবিটিকে। এই পরিস্থিতিতে বিধানসভার অধিবেশন চলাকালীন দিল্লির এক BJP বিধায়ক দাবি তুলেছিলেন, করমুক্ত করা হোক ‘দ্য কাশ্মীর ফাইলস’কে। এরপরই ছবিটি নিয়ে বক্তব্য রাখেন অরবিন্দ কেজরিওয়াল। বলেন, ”ছবিটিকে করমুক্ত করার কী প্রয়োজন? তার চেয়ে বিজেপির উচিত বিবেক অগ্নিহোত্রীকে ছবিটি ইউটিউবেই আপলোড করে দিতে বলা। তা হলেই সকলে নিখরচায় ছবিটি দেখতে পাবেন।” 

Advertisement

[আরও পড়ুন: ফের বাড়ল পেট্রল, ডিজেলের দাম! চারদিনে তৃতীয়বারের মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস আমজনতার]

পাঞ্জাবে সদ্য ক্ষমতায় এসেছে আপ। নির্বাচনে কংগ্রেসের মতোই ভরাডুবি হয়েছে বিজেপির। সেই প্রসঙ্গ তুলে মোদিকে কেজরিওয়ালের কটাক্ষ, ”ডিসেম্বরে গুজরাটে ভোট হওয়ার কথা। সকলেই বলছে সেখানেও বিজেপি হারবে। যদি সত্যিই ওরা হেরে যায় তাহলে ১০ দিনের মধ্যেই নির্বাচন কমিশনকে চিঠি লিখে আরজি জানাবে যেন মহারাষ্ট্র আর গুজরাটকে জুড়ে একটাই রাজ্য করে দেওয়া হয়। পরের বার লোকসভায় হেরে গেলে লিখবে, সংসদীয় ব্যবস্থা খারাপ। আমরা সরকারে রাষ্ট্রপতির শাসন নিয়ে আসছি। এসব কী নাটক? ভারতের মানুষ এসব নাটক সহ্য করবে না।” কেজরিওয়ালের আরও খোঁচা, ”এত ভয় কেন? যদি সাহস থাকে ভোটে লড়াই করুন। মুখে তো বলেন ৫৬ ইঞ্চির ছাতি। নির্বাচনে লড়ুন, নাহলে মেনে নিতে হবে কুর্তার নিচে ছাতি ৫৬ ইঞ্চির নয়।”

এদিনের ভাষণে বিজেপিকে কাঠগড়ায় তোলার পাশাপাশি ‘ব্র্যান্ড কেজরিওয়ালে’র কথাও বলতে দেখা যায় তাঁকে। তাঁর কটাক্ষ, ”হিটলারও অন্তত তাঁর দালালদের চাকরি দিয়েছিলেন। কিন্তু মোদি কী দিয়েছেন? কেজরিওয়াল আপনাদের জন্য কাজ করে। আপনার পরিবারের কেউ অসুস্থ হয়ে পড়লে ওষুধ কেজরিওয়াল দেয়, মোদি নয়।” সমস্ত বিজেপি কর্মীকে আপে যোগ দেওয়ার আরজিও জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: বগটুই কাণ্ডে সুপ্রিম কোর্টে হিন্দু সেনা, দায়ের জনস্বার্থ মামলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ