BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভালবাসার দিনেই ফের শপথ, তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে বসবেন কেজরিওয়াল

Published by: Soumya Mukherjee |    Posted: February 11, 2020 8:12 pm|    Updated: February 11, 2020 8:12 pm

Arvind Kejriwal swearing ceremony will be held on 14 february

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৪ ফ্রেব্রুয়ারি, প্রেমের দিনেই ফের নতুন সফর শুরু করছেন অরবিন্দ কেজরিওয়াল। মঙ্গলবার দিল্লি বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশ পাওয়ার কিছুক্ষণের মধ্যেই এই খবর জানা গিয়েছে। তাঁর তৃতীয় ইনিংস শুরুর দিনে দিল্লিতে উপস্থিত থাকতে পারেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন-সহ প্রায় সব বিজেপি বিরোধী মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার বিকেলে জয়ের বিষয়টি স্পষ্ট হতে প্রথমে দলের সদর দপ্তরে আসেন অরবিন্দ কেজরিওয়াল। ততক্ষণে অবশ্য আপের কর্মী ও সমর্থকদের ভিড়ে জনসমুদ্র তৈরি হয়েছে সেখানে। দলের ও কেজরিওয়ালের নামে স্লোগান দেওয়ার পাশাপাশি নিজেদের মধ্যে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায় তাঁদের। এরপরই সদর দপ্তরে বাইরে তৈরি করা মঞ্চে উঠে দিল্লিতে ফের জয়ী করার জন্য সাধারণ ভোটারদের ধন্যবাদ জানান কেজরিওয়াল। পবনপুত্র হনুমান দিল্লির জনগণকে আর্শীবাদ করেছেন বলেও উল্লেখ করেন। বলেন, ‘প্রথম থেকেই দিল্লিবাসীর ভালবাসা আপের সঙ্গে ছিল। তাই আমাদের বিরোধীরা শতচেষ্টা করেও কিছু করতে পারেনি। এই জয় রাজ্য়ের যে মানুষগুলি প্রতিমাসে ২০০ ইউনিট করে বিদ্যুৎ ব্যবহার করেন তাঁদের জয়। আসলে এখানকার মানুষ সঠিক প্রশাসন ও উন্নয়নের পক্ষে ভোট দিয়েছেন। তাঁদের এই ভালবাসার মর্যাদা রাখার জন্য সবসময় সচেষ্ট থাকব।’

[আরও পড়ুন: ‘দায়িত্বশীল বিরোধীর ভূমিকা পালন করব’, হার স্বীকার করে মন্তব্য নাড্ডার ]

তাঁর এই বক্তব্যের কিছুক্ষণ বাদেই জানা যায়, আগামী ১৪ ফেব্রুয়ারি তৃতীয়বারের জন্য দিল্লির মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন আপ (AAP) সুপ্রিমো। আর তাঁর এই শপথ গ্রহণের মঞ্চে আসার সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ অন্য বিজেপি বিরোধী মুখ্যমন্ত্রীরাও। এমনিতেই আজ ফলাফল স্পষ্ট হওয়ার পর বিজেপিকে সব রাজ্যে হারানো আহ্বান জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর জন্য প্রতিটি আঞ্চলিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ঝাড়ু হাতে ঝোড়ো ইনিংস খেলে হ্যাটট্রিক কেজরির, আসন বাড়লেও ম্রিয়মাণ পদ্মশিবির ]

 

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৫ সালে দ্বিতীয়বার দিল্লির মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়ার পর এই ১৪ ফেব্রুয়ারিতেই শপথ নিয়েছিলেন আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল। এবারও সেই ১৪ ফেব্রুয়ারি তাঁর মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার কথা ঘোষণা করা হয়েছে আপের তরফ থেকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে