Advertisement
Advertisement
Arvind Kejriwal

‘জাতীয় স্তরে কংগ্রেসের বিকল্প আমরাই, প্রধানমন্ত্রী হবেন কেজরিওয়াল’, হুঙ্কার আম আদমি পার্টির

প্রথমবার জাতীয় স্তরে আধিপত্যের দাবি করল AAP।

Arvind Kejriwal will be PM, AAP national force now, says AAP's Raghav Chadha | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:March 10, 2022 12:22 pm
  • Updated:March 10, 2022 12:42 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচ রাজ্যের ফলাফলের ইঙ্গিত প্রকাশ্যে আসতেই রীতিমতো বিস্ফোরণ ঘটালেন আম আদমি পার্টির শীর্ষ নেতা রাঘব চাড্ডা। সম্ভবত প্রথমবার জাতীয় স্তরে নিজেদের আধিপত্যের দাবি করলেন কোনও আপ নেতা। রাঘব চাড্ডার দাবি, আম আদমি পার্টি (Aam Admi Party) আর আঞ্চলিক দল নয়, আমরা এখন জাতীয় শক্তি। আগামী দিনে গোটা দেশের দায়িত্ব যাবে অরবিন্দ কেজরিওয়ালের কাঁধে।

Arvind Kejriwal will be PM, AAP national force now, says AAP's Raghav Chadha

Advertisement

পাঁচ রাজ্যের ফলাফলের প্রাথমিক ট্রেন্ড যা বলছে, তাতে পাঞ্জাবে কার্যত কেজরিওয়ালের তুফান আসছে। যে তুফানে নিশ্চিহ্ন হওয়ার পথে কংগ্রেস (Congress)। ২০১৭ সালে দিল্লির অদূরবর্তী এই রাজ্যটিতে ৭৭ আসন পেয়েছিল কংগ্রেস। কেজরিওয়ালের দল এবার সেই ৭৭ আসনের গণ্ডিও পেরিয়ে যেতে চলেছে। সব ঠিক থাকলে আম আদমি পার্টি পাঞ্জাবে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসছে। অন্যদিকে কংগ্রেস প্রায় নিশ্চিহ্ন। আর শুধু পাঞ্জাব কেন, বাকি চার রাজ্যেও কার্যত নিশ্চিত হওয়ার পথে হাত শিবির। কোথাও বিজেপিকে সমানে সমানে টক্করও দিতে পারছে না কংগ্রেস।

Advertisement

[আরও পড়ুন: কেন্দ্রীয় প্রকল্পের নাম বদলালে টাকা বন্ধের হুমকি কেন্দ্রীয় মন্ত্রীর, পালটা দিল তৃণমূল]

কংগ্রেসের এই ব্যর্থতা আর পাঞ্জাবে আম আদমি পার্টির সাফল্যকে হাতিয়ার করেই আসরে নেমে পড়েছেন আপ (AAP) নেতারা। রাঘব চাড্ডা বলছেন, “আমি দেখতে পাচ্ছি আপ এবার জাতীয় শক্তি হওয়ার দিকে এগোচ্ছে। এবং কংগ্রেসের পরিবর্ত হতে চলেছে। আমরা আর আঞ্চলিক শক্তি নয়। ঈশ্বর যদি আমাদের এবং কেজরিওয়ালকে আশীর্বাদ করেন তাহলে কেজরিওয়াল (Arvind Kejriwal) একদিন দেশকে নেতৃত্ব দেবেন।” চাড্ডার দাবি, বিজেপিও প্রতিষ্ঠার পর এত দ্রুত দুটি রাজ্য দখল করতে পারেনি যত দ্রুত আপ একাধিক রাজ্যে ক্ষমতা দখল করল।

[আরও পড়ুন: উঠে গেল মেডিক্যালের সর্বভারতীয় প্রবেশিকার বয়সের ঊর্ধ্বসীমা, জানাল মেডিক্যাল কমিশন]

বস্তুত, অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি দীর্ঘদিন ধরেই দিল্লির বাইরে নিজের জন্য জমি তৈরির চেষ্টা করছিল। এই প্রথম তাঁরা সাফল্যের মুখ দেখল। পাঞ্জাবে এই সাফল্যের অর্থ দিল্লির বাইরে প্রথম কোনও পূর্ণরাজ্যে মুখ্যমন্ত্রী থাকবে আম আদমি পার্টির। অর্থাৎ এই মুহূর্তে গোটা দেশের দুই রাজ্যে একক শক্তিতে ক্ষমতায় আপ। কংগ্রেসের হাতেও রয়েছে মাত্র দুটি রাজ্যই। তাছাড়া, গোয়াতেও খাতা খুলতে চলেছে আপ। আগামী দিনে গুজরাট এবং হিমাচল প্রদেশেও (Himachal Pradesh) পা রাখতে চলেছে কেজরির দল। সব মিলিয়ে ধীরে ধীরে জাতীয় স্তরে নিজেদের প্রাসঙ্গিক করে তুলছে কেজরিওয়ালের দল। তবে, জাতীয় দল হওয়ার দাবি এই প্রথমবার করলেন কোনও আপ নেতা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ