Advertisement
Advertisement
Arvind Kejriwal

কেজরিওয়ালের জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন শুনবেই না সুপ্রিম কোর্ট

শীর্ষ আদালতের তরফে জানিয়ে দেওয়া হল এই আবেদনের শুনানিই হবে না। তবে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, জামিনের জন্য নিম্ন আদালতে জামিনের আবেদন করতে পারবেন আপ সুপ্রিমো।

Arvind Kejriwal's plea for extension of bail won't be heard by Supreme Court
Published by: Biswadip Dey
  • Posted:May 29, 2024 11:23 am
  • Updated:May 29, 2024 4:11 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ২ জুন ফের জেলে ফিরে যাওয়ার কথা অরবিন্দ কেজরিওয়ালের। তাঁর অন্তবর্তী জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। কিন্তু শীর্ষ আদালতের তরফে জানিয়ে দেওয়া হল এই আবেদনের শুনানিই হবে না। তবে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, জামিনের জন্য নিম্ন আদালতে জামিনের আবেদন করতে পারবেন আপ সুপ্রিমো।

প্রসঙ্গত, কেজরিওয়াল (Arvind Kejriwal) শারীরিক অবস্থার কথা জানিয়ে আদালতের কাছে আর্জি জানিয়েছিলেন, তাঁর জামিনের মেয়াদ বৃদ্ধি সংক্রান্ত দ্রুত শুনানির জন্য। জানানো হয়েছিল, কেজরির শারীরিক জটিলতা বাড়ছে। বড় ঝুঁকি রয়েছে। এই পরিস্থিতিতে বন্দিত্ব অবস্থায় গুরুতর শারীরিক ক্ষতি হওয়া থেকে বাঁচতে তাঁর বিস্তৃত মেডিক্যাল পরীক্ষা হওয়া প্রয়োজন। কেজরির আইনজীবী অভিষেক মনু সিংভি পিটিশনে জানিয়েছেন, জামিনে মুক্তি পাওয়ার পর আপ নেতা জনসমক্ষে দৃশ্যমানই রয়েছেন। ফলে সুপ্রিম কোর্টের (Supreme Court) বেঁধে দেওয়া শর্ত উল্লঙ্ঘনের কোনও প্রশ্ন নেই। 

Advertisement

[আরও পড়ুন: ‘মন নিয়ে খেলে মন ভেঙেছে’, সুইসাইড নোটে আক্ষেপ যুবতীর, গ্রেপ্তার বিবাহিত প্রেমিক]

উল্লেখ্য, গত ২১ মার্চ আবগারি মামলায় দুর্নীতির অভিযোগে কেজরিওয়ালকে নিজেদের হেফাজতে নিয়েছিল ইডি (ED)। সপ্তাহদুয়েক পরে তাঁকে পাঠানো হয় তিহাড় জেলে।  ইডির গ্রেপ্তারির বিরোধিতা করে শীর্ষ আদালতে মামলা করেন দিল্লির মুখ্যমন্ত্রী। ইডির গ্রেপ্তারির বিরোধিতা করে শীর্ষ আদালতে মামলা করেন দিল্লির মুখ্যমন্ত্রী। তাঁর আইনজীবীদের দাবি ছিল, নির্বাচনী প্রচার থেকে কেজরিকে আটকাতেই ইচ্ছাকৃতভাবে জেলে পাঠানো হয়েছে। এর পরই গত ১০ মে কেজরিকে ২১ দিনের অন্তর্বর্তী জামিন দেয় সুপ্রিম কোর্ট। অর্থাৎ ১ জুন নির্বাচনের ফল বেরনোর দিন অবধি অন্তর্বর্তী জামিন দেয় শীর্ষ আদালত। সেই হিসেবে ২ জুন আত্মসমর্পণ করার কথা কেজরির। ফিরে যাওয়ার কথা তিহাড়ে। এহেন পরিস্থিতিতে জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদনের শুনানি শুনতেই রাজি হল না সুপ্রিম কোর্ট (Supreme Court)। এখন দেখার, তিনি নিম্ন আদালতে আবেদন করেন  কিনা।

Advertisement

[আরও পড়ুন: মাঝ আকাশে বিমান, সম্পূর্ণ নগ্ন হয়ে দৌড়তে শুরু করলেন যাত্রী! তার পর?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ