BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্যপালের বিরুদ্ধে নালিশ জানিয়ে প্রধানমন্ত্রী মোদিকে ফোন অশোক গেহলটের

Published by: Soumya Mukherjee |    Posted: July 27, 2020 7:05 pm|    Updated: July 27, 2020 7:05 pm

Ashok Gehlot phones PM Modi to complain about Governor

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যপাল কলরাজ মিশ্রের আচরণ নিয়ে আগেই সন্দেহ প্রকাশ করেছিলেন। এবার সোজাসুজি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করে রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ জানালেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট (Ashok Gehlot)। শুধু তাই নয়, রাজ্যে যে টানাপোড়েন চলছে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ram Nath Kovind) -কে তা জানিয়ে একটি চিঠি দেওয়া হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

সোমবার এপ্রসঙ্গে অশোক গেহলট বলেন, ‘গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করে রাজ্যপালের আচরণ সম্পর্কে জানিয়েছি। গত সাতদিন আগে রাজ্যপালকে আমি যে চিঠি দিয়েছিলাম সেই বিষয়েও আলোচনা করেছি। এর উত্তরে রাজ্যপাল আমাদের যে ৬ পাতার প্রেমপত্র পাঠিয়েছিলেন তাও বলেছি। এর পাশাপাশি রাজস্থানের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে সবকিছু জানিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকেও আমরা একটা চিঠি পাঠাচ্ছি।’

[আরও পড়ুন: ‘রাম মন্দিরের ভিতপুজোয় প্রাক্তন প্রধান বিচারপতিকে আমন্ত্রণ না জানালে অন্যায় হবে’, খোঁচা অধীরের]

এর আগে সোমবার সকালেই অশোক গেহলটের ৩১ জুলাই থেকে বিধানসভা অধিবেশন শুরু করার প্রস্তাবে কেন সাড়া দেননি তার কারণ ব্যাখ্যা করেন রাজ্যপাল কলরাজ মিশ্র। জানান, করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির জেরে সবাই আতঙ্কিত। সেখানে এত কম সময়ের মধ্যে সমস্ত বিধায়ককে একসঙ্গে বিধানসভায় ডেকে পাঠানো খুবই মুশকিল। তাই তিনি অশোক গেহলটের প্রস্তাবে সাড়া দেয়নি।

প্রসঙ্গত উল্লেখ্য, সোমবারই বিএসপি বিধায়কদের নিয়ে করা বিজেপি বিধায়ক মদন দিলওয়ারের মামলাটি খারিজ করে দেয় রাজস্থান হাই কোর্ট। রাজস্থানের স্পিকার ৬ জন বিএসপি (BSP) বিধায়ককে কংগ্রেসে অন্তর্ভুক্ত করার বিষয়ে যে অনুমোদন দিয়েছিলেন তার বিরুদ্ধে গত শুক্রবার একটি মামলা দায়ের করেন মদন। স্পিকারের সিদ্ধান্ত খারিজ করে ওই বিধায়কদের সদস্যপদ বাতিলের দাবি জানান। কিন্তু,  সোমবার আদালত উভয়পক্ষের শুনানির পর সেই মামলাটি খারিজ করে দিল।

[আরও পড়ুন: পরীক্ষা বাড়িয়েই করোনার বিরুদ্ধে লড়বে ভারত, টেস্টিং ল্যাব উদ্বোধন করে জানালেন মোদি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে