BREAKING NEWS

৯ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

অসমে প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির, জালুকবাড়ি থেকে ময়দানে হিমন্ত বিশ্বশর্মা

Published by: Monishankar Choudhury |    Posted: March 6, 2021 9:04 am|    Updated: March 6, 2021 9:04 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসমের (Assam) মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল তাঁর পুরনো কেন্দ্র মাজুলি থেকেই এবারের বিধানসভা নির্বাচনেও প্রার্থী হচ্ছেন। জালুকবাড়ি থেকে লড়বেন স্বাস্থ্যমন্ত্রী মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sarma)।

[আরও পড়ুন: রেশনে ভরতুকি কমানোর সিদ্ধান্ত কেন্দ্রের, এবার আন্দোলনের পথে রেশন ডিলাররা]

শুক্রবার দিল্লিতে বিজেপির সদর দপ্তরে সাংবাদিক বৈঠক করে অসমের প্রথম দু’দফার প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। সেই বৈঠকে সোনওয়াল নিজে এবং রাজ্যের অর্থ ও স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাও হাজির ছিলেন। হিমন্ত তাঁর পুরনো কেন্দ্র জালুকবাড়ি থেকেই এবারেও প্রার্থী হচ্ছেন। তিনি অবশ্য আগে নির্বাচনে প্রার্থী হতে চান না বলেই জানিয়েছিলেন। এদিন তাঁর নাম প্রার্থী তালিকায় থাকার পরে সে বিষয়ে প্রশ্ন করা হলে হিমন্ত দলের ইচ্ছাতেই প্রার্থী হয়েছেন বলে জানান। তবে, বিজেপি সূত্রের খবর, অসমে বিজেপি সোনওয়ালকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে তুলে ধরবে না। তার জায়গায় সোনওয়াল এবং হিমন্ত যৌথভাবে নির্বাচনের নেতৃত্বে দেবে বলে ঠিক হওয়ার পরেই প্রার্থী হতে রাজি হন হিমন্ত। ১২৬টি আসন সম্বলিত অসম বিধানসভা নির্বাচনে বিজেপির অসম গণ পরিষদ (AGP)-সহ অন্য জোটসঙ্গীও রয়েছে।

তিন দফায় নির্বাচন হবে অসমে। ২৭ মার্চ প্রথম দফায় ৪৭টি, ১ এপ্রিল দ্বিতীয় দফায় ৩৯ এবং ৬ এপ্রিল তৃতীয় দফায় ৪০টি আসনে নির্বাচন পর্ব সম্পন্ন হবে। ফলপ্রকাশ বাংলার সঙ্গে একই দিনে, ২ মে। এদিন বিজেপি প্রথম দু’দফার তাদের হাতে থাকা ৭০টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করেছে। একই মঞ্চ থেকে অগপও তাদের প্রার্থীদের নাম ঘোষণা করেছে। গতবার তারা ২৭টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করলেও এবার তারা একটি আসন বিজেপিকে ছেড়ে দিয়ে ২৬টিতে প্রার্থী দিচ্ছে। আটটি আসন বিজেপির আরেক শরিক ইউপিপিএল-এর হাতে গিয়েছে। বিজেপি এবার দলের ১১ জন বর্তমান বিধায়ককে টিকিট দেয়নি।

[আরও পড়ুন: আম্বানির বাড়ির সামনে বোমা উদ্ধারে চাঞ্চল্যকর মোড়, বিস্ফোরক বোঝাই গাড়ির মালিক মৃত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement