BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘শিব সেনা বিধায়করা অসমে নাকি! জানি না তো’, আকাশ থেকে পড়লেন হিমন্ত

Published by: Anwesha Adhikary |    Posted: June 24, 2022 1:46 pm|    Updated: June 24, 2022 3:50 pm

Assam Chief Minister says he is unaware of Shiv Sena MLA staying in Hotel | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্র সরকারের ভবিষ্যৎ নিয়ে নাটক অব্যাহত। বিদ্রোহী শিব সেনা (Shiv Sena) বিধায়কদের নিয়ে বন্যা বিধ্বস্ত অসমের হোটেলে থাকছেন বিধায়ক একনাথ শিন্ডে। গোটা ঘটনায় মহারাষ্ট্র ছাড়াও উত্তাল গোটা দেশ। কিন্তু অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা এই বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করেছেন। অন্যদিকে বিদ্রোহীদের ফিরিয়ে আনতে উদ্ধব ঠাকরের দূত হিসাবে অসমে (Assam) গিয়েছিলেন সঞ্জয় ভোঁসলে। তিনি অসমে পৌঁছনোর পরেই তাঁকে গ্রেপ্তার করেছে অসম পুলিশ। শিবসেনা বিধায়কদের চলে যেতে অনুরোধ করেছেন অসম কংগ্রেসের প্রধান ভূপেন কুমার বোরা।

সংবাদ সংস্থা এএনআইকে অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, “প্রচুর ভাল হোটেল রয়েছে অসমে। যে কেউ সেই হোটেলে এসে থাকতে পারেন। মহারাষ্ট্রের বিধয়করা এখানে এসেছেন কিনা, আমার জানা নেই। তবে অন্য রাজ্যের বিধায়করা অসমে এসে থাকতেই পারেন।” প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে শিণ্ডে (Eknath Shinde) শিবিরের তরফে একটি ভিডিও প্রকাশ করা হয়। সেখানে দাবি করা হয়, শিব সেনার ৪২ জন বিধায়ক-সহ তাঁদের কাছে মোট ৪৯ জন বিধায়ক রয়েছেন। গুয়াহাটির একটি হোটেল থেকেই ওই ভিডিও করা হয় বলে জানা গিয়েছে। 

[আরও পড়ুন: ‘অগ্নিবীররা পেনশন না পেলে আমারটাও ছেড়ে দেব’, মোদিকে অস্বস্তিতে ফেলে ঘোষণা বরুণ গান্ধীর]

সূত্র মারফত জানা গিয়েছে, র‍্যাডিসন ব্লু নামে এক বিলাসবহুল হোটেলে রয়েছেন বিদ্রোহী বিধায়করা। গত বুধবার সকালে এই হোটেলে চেক ইন করেন একনাথ শিণ্ডে-সহ অন্যান্য বিধায়করা। আনুমানিক ৫৬ লক্ষ টাকা দিয়ে ৭০টি ঘর বুক করা হয়েছে। এছাড়াও খাওয়া দাওয়া-সহ অন্য খরচের ফলে সব মিলিয়ে সাতদিনে প্রায় সওয়া এক কোটি টাকা খরচ হবে বলে জানা গিয়েছে। আরও জানা গিয়েছে, অসমের রাজ্য পরিবহণ দপ্তরের বাসে করেই বিধায়কদের বিমানবন্দর থেকে হোটেলে পৌঁছে দেওয়া হয়েছে। তবে হোটেলের যাবতীয় খরচ কে মেটাবে, তা জানা যায়নি।

বন্যার কবলে বিপর্যস্ত অসম। ইতিমধ্যেই একশোর বেশি মানুষের মৃত্যু হয়েছে সেখানে। এই পরিস্থিতিতে শিব সেনা বিধায়কদের অসম ছেড়ে চলে যাওয়ার অনুরোধ করে একনাথ শিন্ডেকে চিঠি দিয়েছেন রাজ্য কংগ্রেসের প্রধান ভূপেন কুমার বোরা। তিনি বলেছেন, বিধায়ক কেনাবেচার ফলে অসমের মূল্যবোধ ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাছাড়াও বন্যার ফলে সাধারণ মানুষের অবস্থা খবই খারাপ। সব মিলিয়েই শিণ্ডেকে চলে যেতে অনুরোধ করেছে কংগ্রেস।

[আরও পড়ুন: ধোপে টিকল না পুনরায় তদন্তের আরজি, গুজরাট দাঙ্গা মামলায় মোদিকে ক্লিনচিট সুপ্রিম কোর্টের!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে