Advertisement
Advertisement
Varun Gandhi

Agnipath: ‘অগ্নিবীররা পেনশন না পেলে আমারটাও ছেড়ে দেব’, মোদিকে অস্বস্তিতে ফেলে ঘোষণা বরুণ গান্ধীর

সমস্ত বিধায়ক ও সাংসদকেও নিজেদের পেনশন ছেড়ে দেওয়ার আরজি বরুণের।

If Agniveers not entitled to pension, ready to give up mine, says Varun Gandhi। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:June 24, 2022 12:32 pm
  • Updated:June 24, 2022 1:28 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছরখানেক ধরেই কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণাত্মক হতে দেখা গিয়েছে তাঁকে। বিজয় মালিয়ার মতো শিল্পপতিদের দেশ ছাড়াই হোক কিংবা ঋণের চাপে কৃষকদের আত্মহত্যার মতো ইস্যু- বারবার মোদি সরকারকে খোঁচা দিয়েছেন বরুণ গান্ধী (Varun Gandhi)। এবার ‘অগ্নিপথ’ (Agnipath) নিয়েও একই ভাবে সরব হলেন বিতর্কিত সাংসদ। অগ্নিবীরদের পেনশনের দাবিতে সোচ্চার হয়ে বরুণ জানালেন, অগ্নিবীরদের জন্য পেনশন চালু না হলে তিনিও পেনশন ছেড়ে দেবেন।

ঠিক কী লিখেছেন বরুণ গান্ধী? শুক্রবার তিনি টুইটারে লেখেন, ”স্বল্পমেয়াদি সেবাকাজে নিযুক্ত অগ্নিবীররা যদি পেনশনের যোগ্য না হন, তাহলে জনপ্রতিনিধিদের এই ‘সুবিধা’ দেওয়া হবে কেন? রাষ্ট্রের রক্ষাকারীদের পেনশনের অধিকার না দিলে আমিও আমার পেনশন ছেড়ে দিতে প্রস্তুত। বিধায়ক/ সাংসদরা কি নিজেদের পেনশন ছেড়ে দিয়ে এটা নিশ্চিত করতে পারেন না যে, অগ্নিবীরদের পেনশন দিতে হবে।”

Advertisement

[আরও পড়ুন: দ্রৌপদী পেয়েছিলেন Z+, যশবন্ত পেলেন Z ক্যাটাগরি! দুই রাষ্ট্রপতি পদপ্রার্থীর নিরাপত্তাতেও বৈষম্য কেন্দ্রের]

উল্লেখ্য, দেশজুড়ে অগ্নিগর্ভ পরিস্থিতি হয়েছে সেনায় চুক্তিভিত্তিক নিয়োগের অগ্নিপথ প্রকল্প নিয়ে। ইতিমধ্যেই ১১ বার অগ্নিপথের বিভিন্ন নিয়মে বদল করেছে কেন্দ্র। প্রথম সারির কেন্দ্রীয় মন্ত্রী, তিন সেনাপ্রধান সকলেই অগ্নিপথের সুফল বোঝাতে মাঠে নেমেছেন কিন্তু তাতে চিঁড়ে ভেজেনি। চাকরির ভবিষ্যৎ নিয়ে ক্রমশই দুশিন্তা বাড়ছে যুবসমাজের। প্রশ্ন উঠেছে, কেন পেনশন দেওয়া হবে না অগ্নিবীরদের। এবার সেই প্রসঙ্গেই মোদি সরকারকে অস্বস্তিতে ফেললেন তাঁরই দলের বিতর্কিত সাংসদ।

সম্প্রতি মোদি ঘোষণা করেছিলেন, ১০ লক্ষ চাকরি হবে আগামী দেড় বছরে। এরপরই বরুণ তাঁকে আক্রমণ করে প্রশ্ন করেন, দেশে যেখানে শূন্যপদ ১ কোটিরও বেশি সেখানে মাত্র ১০ লক্ষ চাকরির কথা কেন ঘোষণা করছে কেন্দ্র। দিনকয়েক আগে এমন প্রশ্ন তোলার পরে ফের কেন্দ্রকে কাঠগড়ায় তুললেন বরুণ।

[আরও পড়ুন: বিরোধিতা করলেই পড়তে হবে রোষে! রাষ্ট্রপতি নির্বাচনে মোদিকে খুশি করতে মরিয়া আঞ্চলিক দলগুলি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ