BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৫ রাজ্যের ফলাফলের আগে গুঞ্জন বিজেপি শিবিরে, ঘোড়া কেনাবেচার আশঙ্কায় সতর্ক কংগ্রেস

Published by: Subhajit Mandal |    Posted: March 9, 2022 9:22 pm|    Updated: March 9, 2022 10:02 pm

Assembly Elections 2022 result: Congress and BJP announces makes their strategy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনের (Assembly Elections 2022) ফলপ্রকাশের আগে থেকেই অঙ্কের খেলা শুরু হয়ে গিয়েছে। শুরু হয়েছে কংগ্রেস এবং বিজেপির মধ্যে স্নায়ুর লড়াইও। আসলে বিভিন্ন ভোট সমীক্ষক সংস্থার বুথ ফেরত সমীক্ষা যাই বলুক, চূড়ান্ত ফলাফল প্রকাশের আগে আশা ছাড়তে নারাজ কোনওপক্ষই।

বিজেপি (BJP) পাঁচ রাজ্যের মধ্যে চার রাজ্যে ভাল ফলাফলের ব্যাপারে আশাবাদী হলেও উত্তরাখণ্ড, গোয়া এবং মণিপুর নিয়ে তাঁদের মধ্যেও চাপা উৎকন্ঠা আছে। আবার পাঞ্জাবে যে ফলাফল খুব একটা সুবিধার হবে না, সেটা ঘনিষ্ঠ মহলে মেনে নিচ্ছেন দলের নেতারা। শুধু উত্তরপ্রদেশে (Uttar Pradesh Election 2022) ভাল ফল করার ব্যাপারে একপ্রকার নিশ্চিত গেরুয়া শিবির। আসলে উত্তরাখণ্ড, গোয়ায় অধিকাংশ বুথ ফেরত সমীক্ষাই কড়া টক্করের পূর্বাভাস দিয়েছে। কোনও কোনও সমীক্ষায় আবার বিজেপির পরাজয়ের পূর্বাভাসও দেওয়া হয়েছে। স্বাভাবিকভাবেই চিন্তা রয়েছে গেরুয়া শিবিরে।

[আরও পড়ুন: অসমের পুরভোটে বিরাট জয় বিজেপির, ধুয়েমুছে সাফ কংগ্রেস-সহ বিরোধীরা]

এক্সিট পোলে (Exit Poll) সুবিধাজনক জায়গায় না থাকলেও পাঁচ রাজ্যের কোথাও হাল ছাড়তে নারাজ কংগ্রেস। দলের নেতারা বলছেন, বিরোধী শিবিরের মনোবল ভাঙতে এই এক্সিট পোলগুলি করা হয়েছে। কংগ্রেসের দাবি ৫ রাজ্যের মধ্যে চারটিতেই ভাল ফল করবে তাঁরা। বিশেষ করে গোয়া এবং উত্তরাখণ্ডে সরকার গড়ার ব্যাপারে কংগ্রেস (Congress) নিশ্চিত। মণিপুর এবং পাঞ্জাব নিয়েও হাল ছাড়ছেন না কংগ্রেস নেতারা। হাত শিবিরের দাবি, বুথ ফেরত সমীক্ষা যায় দেখানো হোক গোয়ায় তারাই একক বৃহত্তম দল হবেন। সেক্ষেত্রে অন্যান্য দলের সঙ্গে জোট করে হলেও সরকার গড়বে কংগ্রেস। মণিপুরেও (Manipur Elections) একই সম্ভাবনার কথা শোনাচ্ছেন কংগ্রেস নেতারা। দলের দাবি, উত্তরাখণ্ডে কংগ্রেস একাই নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়বে। আর পাঞ্জাবেও (Punjab Elections 2022) ফলাফল হবে ত্রিশঙ্কু। সেখানেও সরকার গড়ার ব্যাপারে এগিয়ে থাকবে কংগ্রেস। কংগ্রেসের বক্তব্য উত্তরপ্রদেশেও তাঁরা আগের থেকে ভাল ফল করবেন।

[আরও পড়ুন: ঘুম চোখে দাঁত মাজতে গিয়েই বিপত্তি, যুবতীর গাল ফুঁড়ে আটকে গেল ব্রাশ, তারপর…]

ইতিমধ্যেই ২০১৭ বিধানসভার মতো ঘোড়া কেনাবেচা যাতে না হয় তা নিশ্চিত করতে ভোটমুখী রাজ্যগুলিতে ইতিমধ্যেই কেন্দ্রীয় নেতাদের পাঠিয়ে দিয়েছে কংগ্রেস। গোয়ায় পাঠানো হয়েছে পি চিদম্বরম, দীনেশ গুণ্ডুরাও এবং ডি কে শিবকুমারকে। মণিপুরে যাচ্ছেন ভক্তচরণ দাস, টি এস সিংদেও, উত্তরাখণ্ডে যাচ্ছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল। পাঞ্জাবে অজয় মাকেন এবং পবন খেরাকে পাঠানো হয়েছে। গোয়া এবং মণিপুর নিয়েই ফলপ্রকাশের পর নেতাদের সবচেয়ে বেশি সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে