১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিশাখাপত্তনমের পুনরাবৃত্তি ছত্তিশগড়ে, বিষাক্ত গ্যাস লিক করে গুরুতর অসুস্থ ৭ শ্রমিক

Published by: Sucheta Sengupta |    Posted: May 7, 2020 3:44 pm|    Updated: May 7, 2020 3:44 pm

Atleast 7 labours from Raigarh, Chattisgarh get ill by gas leak from a paper mill

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশাখাপত্তনমের গ্যাস দুর্ঘটনায় রেশ কাটেনি। তারই মাঝে একই ধরনের দুর্ঘটনার মুখে ছত্তিশগড়ের রায়গড়। সেখানকার এক কাগজকলে বিষাক্ত গ্যাস লিক হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়লেন অন্তত ৭ জন শ্রমিক। এঁদের শারীরিক অবস্থা সংকটজনক হওয়ায় স্থানীয় হাসপাতাল থেকে রাজধানী শহর রায়পুরের হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে বলে খবর।

বুধবার রাত থেকে রায়গড়ের এই পেপার মিলটি পরিষ্কারের কাজ শুরু করেছিলেন শ্রমিকরা। লকডাউনের তৃতীয় পর্যায়ে কয়েকটি ক্ষেত্রকে ছাড় দেওয়া হয়েছে। তাতেই এই পেপার মিলের কাজও শুরু হওয়ার কথা। দ্রুতই মিল খুলবে, এই খবর পেয়ে শ্রমিকরা দীর্ঘ প্রায় দেড় মাস ধরে বন্ধ থাকা মিলটি পরিষ্কার পরিচ্ছন্ন করতে গিয়েছিলেন। ট্যাঙ্ক পরিষ্কার করতে গিয়ে আচমকা জমে থাকা বিষাক্ত গ্যাস লিক করতে শুরু করে। রাত থেকেই গ্যাস লিকের জেরে অসুস্থ বোধ করতে থাকেন শ্রমিকরা। সকালে তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়। এঁদের মধ্যে তিনজনের অবস্থায় বেশ আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে খবর।

[আরও পড়ুন: একাধিক হাসপাতালে ঘুরেও মিলল না চিকিৎসা, মৃত্যু করোনা আক্রান্ত পুলিশকর্মীর]

রায়গড়ের পুলিশ সুপার সন্তোষ সিং বলছেন, “আমরা পেপার মিল সূত্রে এই দুর্ঘটনার খবর পাইনি। পরে হাসপাতাল সূত্রে জানতে পারি, গ্যাস লিক করে শ্রমিকরা অসুস্থ হয়ে পড়েছেন। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।” এদিন ভোরবেলাই বিশাখাপত্তনমের আরআরভি পুরম এলাকায় LG’র গ্যাস কারখানায় মারণ স্টাইরিন গ্যাস লিক করে এখনও পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে। অসুস্থ আরও অনেকে। কারখানার আশেপাশের অনেকটা এলাকা জুড়ে ছড়িয়ে গিয়েছে বিষাক্ত গ্যাস। যুদ্ধকালীন তৎপরতা শুরু হয়েছে উদ্ধারকাজ।

[আরও পড়ুন: আরোগ্য সেতু কি আদৌ নিরাপদ? প্রশ্ন তুললেন ফরাসি ‘এথিক্যাল হ্যাকার’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে