BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

সে কী! নিলামে মদের দোকানের দাম ৭২ লক্ষ থেকে উঠল ৫১০ কোটি টাকায়!

Published by: Abhisek Rakshit |    Posted: March 8, 2021 4:24 pm|    Updated: March 8, 2021 4:34 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিলাম মানেই টাকার লড়াই। যে বেশি টাকা দেবেন সেই জিতবেন। এই লড়াইয়ে কখনও কখনও কয়েক হাজার টাকার জিনিসের দামও কয়েক গুণ বেড়ে যায়। কিন্তু কখনও শুনেছেন ৭২ লক্ষ টাকা দিয়ে শুরু হওয়া কোনও দোকানের দাম নিলামে ৫০০ কোটি টাকা ছাড়িয়ে গিয়েছে? না, সচরাচর এমন খবর প্রকাশ্যে আসে না। তবে এবার রাজস্থানে (Rajasthan) ঘটেছে সেরকমই একটি ঘটনা। যেখানে একটি মদের দোকান নিলামে উঠেছিল। আর সেখানেই ৭২ লক্ষ টাকার দোকানের দাম বেড়ে হল ৫১০ কোটি টাকা! যা জানতে পেরে অবাক অনেকেই।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, রাজস্থানের হনুমানগড়জেলায় ওই নিলামটি শুরু হয়েছিল সকাল ১১টায়। আর শেষ হয় রাত ২টোয়। অর্থাৎ প্রায় ১৫ ঘণ্টা ধরে চলে সেটি। গত বছরও নিলামে তোলা হয়েছিল ওই মদের দোকানটি। তখন সেটির দাম উঠেছিল ৬৫ লক্ষ। এদিন তাই নিলাম শুরু হয়েছিল ৭০ লক্ষ টাকা থেকে। তারপরই দর হাঁকাহাঁকিতে সেই দোকানের নাম উঠে যায় ৫১০ কোটি টাকা। যা শোনার পর অনেকেই হতবাক হয়ে যান।

[আরও পড়ুন: হায় ঈশ্বর! বিয়ে করে শ্বশুরবাড়ি যাওয়ার আগে তীব্র কান্নায় প্রাণই হারালেন কনে]

জানা গিয়েছে, ওই দোকানটি আবার কিনেছেন একই পরিবারের দুই মহিলা। এর মধ্যে একজনের নাম কিরণ কানওয়ার। এদিকে, এই ঘটনায় শুধু স্থানীয় মানুষজনই নয়, গোটা রাজ্যের অনেকেই হতবাক। কেন দোকানটির অত দাম উঠল, বুঝতে পারছেন না আবগারি দপ্তরের আধিকারিকরা। তবে নিয়মানুযায়ী, এই নিলামে ওই দোকানটির যে দাম উঠেছে, তার ২ শতাংশ আবার জমা দিতে হয়েছে আবগারি দপ্তরকে। আসলে মদের দোকানের নিলাম রাজস্থানে খুবই সাধারণ ঘটনা। বর্তমানে এরকম প্রায় ৭৬৬৫টি দোকানকে অনলাইনে নিলাম করা হচ্ছে। বসুন্ধরা রাজে সরকার এই নিয়ম তুলে দিলেও, কংগ্রেস ক্ষমতায় আসার পর ফের এই নিয়ম চালু করেছেন বর্তমান মুখ্যমন্ত্রী অশোক গেহলট। আর সেই নিলামেই একটি দোকানের এতটা দাম উঠল।

[আরও পড়ুন: সোনার পাহাড়ের খোঁজ মিলল কঙ্গোয়, স্বর্ণলাভের আশায় কোদাল নিয়ে হাজির কাতারে কাতারে মানুষ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement