BREAKING NEWS

২৯ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ১৩ মে ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে সেনা ছাউনিতে তুষার ধস! মর্মান্তিক দুর্ঘটনায় মৃত এক জওয়ান, আহত দুই

Published by: Biswadip Dey |    Posted: November 18, 2020 5:46 pm|    Updated: November 18, 2020 5:51 pm

Avalanche Hits Army Post in J&K’s Kupwara, One killed | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু–কাশ্মীরের (Jammu & Kashmir) কুপওয়াড়া জেলায় নিয়ন্ত্রণরেখার কাছে অবস্থিত সেনা ছাউনিতে তুষার ধসের (Avalanche) কবলে মর্মান্তিক মৃত্যু হল এক সেনা জওয়ানের। নিহত জওয়ানের নাম নিখিল শর্মা (‌২৫)‌। রাষ্ট্রীয় রাইফেলের রাইফেলম্যানের পদে ছিলেন তিনি। আহত দু’‌জন। তাঁদের নাম রমেশচাঁদ ও গোবিন্দর সিং। বুধবার সেনার তরফে এই কথা জানানো হয়েছে।

জম্মু–কাশ্মীরের বিপর্যয় মোকাবিলা বিভাগ জানাচ্ছে, মঙ্গলবার রাত আটটা নাগাদ কুপওয়াড়া জেলার তংধর অঞ্চলের রোশন পোস্টে ওই দুর্ঘটনা ঘটে। সেনা পোস্টের ওপরে হুড়মুড়িয়ে ধস নামার পরই দ্রুত জখম সেনাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা নিখিল শর্মাকে মৃত বলে ঘোষণা করেন। বাকি দুই আহত চিকিৎসাধীন।

[আরও পড়ুন : ‘মানুষের মনোবল ভেঙে যাচ্ছে, এটা বিকাশ না বিনাশ?’ আবারও কেন্দ্রকে তোপ রাহুলের]

গত মে মাসেও এই ধরনের এক দুর্ঘটনায় প্রাণ হারান এক সেনা অফিসার। উত্তর সিকিমে বরফ সরানো ও টহল দেওয়ার সময় আচমকাই ধস নামে তাঁর গাড়ির উপরে। সোমবারই তুষার ঝড়ের সতর্কতা জারি করা হয়েছিল কাশ্মীরের কুপওয়াড়া, বান্দিপোরা, বারামুলা ও গান্দেরবাল জেলায়। এমনিতে শীত পড়তে শুরু করার পর থেকেই কাশ্মীরের উঁচু পার্বত্য অঞ্চলগুলিতে ভারী তুষারপাত শুরু হয়েছে। রবিবার রাতেই তুষারপাতে আটকে পড়া দশজনকে উদ্ধার করে ভারতীয় সেনা। তাদের মধ্যে দু’জন মহিলা ও শিশুও ছিল।

পরিস্থিতি এমনই দাঁড়িয়েছে মাঝেই মাঝেই জম্মু ও কাশ্মীর হাইওয়ের বিভিন্ন অঞ্চল গাড়ি চলাচলের পক্ষে অযোগ্য হয়ে পড়ছে। ফলে তা বন্ধ রাখতে বাধ্য হচ্ছে প্রশাসন। প্রসঙ্গত, এই রাস্তাই কাশ্মীরের সঙ্গে দেশের বাকি অংশের একমাত্র যোগাযোগের উপায়। কিন্তু সেটাই তুষারপাতের ধাক্কায় অকেজো হয়ে পড়ছে।

[আরও পড়ুন : ‘কংগ্রেস ক্ষয়িষ্ণু দলে পরিণত হয়েছে, সংগঠন বলে কিছু নেই’, এবার বেসুরো চিদম্বরম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement