BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘মানুষের মনোবল ভেঙে যাচ্ছে, এটা বিকাশ না বিনাশ?’ আবারও কেন্দ্রকে তোপ রাহুলের

Published by: Biswadip Dey |    Posted: November 18, 2020 2:52 pm|    Updated: November 18, 2020 3:43 pm

Rahul Gandhi slams Centre, claims inflation, unemployment rate at all-time high | Sangbad Pratidin

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এদেশে মূল্যবৃদ্ধি ও বেকারত্বের হার (Unemployment rate) কোনওদিনই এত বেশি ছিল না, যতটা এই মুহূর্তে রয়েছে। বুধবার সকালে একটি টুইটে এমনই দাবি করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। আবারও তিনি আক্রমণ করলেন কেন্দ্রীয় সরকারকে। এই পরিস্থিতিতে দেশের মানুষের মনোবল তলানিতে পৌঁছেছে বলেও দাবি করেন তিনি।

রাহুল লেখেন, ‘‘ব্যাংকগুলি সমস্যায় রয়েছে। জিডিপিও। মূল্যবৃদ্ধি এত বেশি কোনও দিনই ছিল না। বেকারত্বও। জনতার মনোবল ভেঙে যাচ্ছে। সামাজিক ন্যায়বিচারও দৈনিক নিষ্পেষিত হচ্ছে। এটা বিকাশ না বিনাশ?’’

[আরও পড়ুন: শুরু মালাবার নৌ মহড়ার দ্বিতীয় পর্যায়, নজরে ভারতীয় রণতরী ‘বিক্রমাদিত্য’]

প্রসঙ্গত, অর্থমন্ত্রী এর মধ্যেই দাবি করেছেন, অর্থনৈতিক বিপর্যয়ের ধাক্কা সামলে ওঠার পথে দেশ। লকডাউনের পর ধীরে ধীরে তার ইঙ্গিত মিললেও অক্টোবরের হিসেবে আবার দেখা দিয়েছে সংকটের ইঙ্গিত। গত মাসের হিসেব বলছে ইপিএফও-তে নথিবদ্ধ সংস্থা হ্রাস পেয়েছে ৩০ হাজার। মাত্র এক মাসেই কর্মী সংখ্যা ১৮ লক্ষ কমে গিয়েছে! এই পরিসংখ্যান যথেষ্ট উদ্বেগজনক বলে মনে করছে ওয়াকিবহাল মহল। করোনা সংক্রমণের আগেও দেশে কর্মসংস্থানের পরিস্থিতি মোটেই সুবিধাজনক ছিল না। কিন্তু করোনা আবহে তা ভয়াবহ আকার ধারণ করে। তবে মনে করা হচ্ছিল, সেই বিপদ থেকে হয়তো ঘুরে দাঁড়াচ্ছে দেশ। বর্তমান পরিসংখ্যান আবারও সেই আশার সামনে ভ্রুকুটি তুলে ধরল। এই পরিস্থিতিতে আবারও কেন্দ্রকে কাঠগড়ায় তুললেন রাহুল। সেই সঙ্গে ইস্যু করলেন মূল্যবৃদ্ধিকেও।

গত কয়েক মাস ধরেই বিভিন্ন ইস্যু নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগতে দেখা গিয়েছে কংগ্রেসের প্রাক্তন সভাপতিকে। করোনা মোকাবিলা থেকে অর্থনৈতিক পরিস্থিতি ও বেকারত্বের মতো নানা বিষয় নিয়েই মোদি সরকারকে বিঁধেছেন তিনি। বারবার অভিযোগ তুলেছেন, এই সমস্যাগুলির সমাধান করে উঠতে পারেনি সরকার।

[আরও পড়ুন: লাভ জেহাদের শাস্তি ৫ বছরের জেল, কড়া আইন আনছে মধ্যপ্রদেশ সরকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement