২৮ কার্তিক  ১৪২৬  শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৮ কার্তিক  ১৪২৬  শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ বিকেল ৫টার মধ্যেই শেষ হবে অযোধ্যা মামলার শুনানি। এমনটাই নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। টানা ৪০দিন শুনানির ওর আগামী ১৭ নভেম্বরের মধ্যে রায়দান হতে পারে বলে খবর।

[আরও পড়ুন: জিজ্ঞাসাবাদের পরই তিহার জেল থেকে চিদাম্বরমকে গ্রেপ্তার করল ইডি]

সুপ্রিম কোর্টের পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চে বুধবার মামলার শুরুতেই আরও সময় চাওয়া হলে, প্রধান বিচারপতি সাফ জানিয়ে দেন, ‘যথেষ্ট হয়েছে, আর না। আজ বিকাল ৫টার মধ্যেই শেষ করতে হবে অযোধ্যা জমি বিতর্কের শুনানি।’ এদিন হিন্দু মহাসভার তরফে আরও শুনানি চালিয়ে নিয়ে যাওয়ার জন্য আবেদন করা হয়েছিল। তবে তাতে আমল দেননি প্রধান বিচারপতি। প্রসঙ্গত, আগামী ১৭ নভেম্বর অবসর নিচ্ছেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। তার আগেই এক শতাব্দীরও বেশি সময় ধরে চলা বিবাদের সমাধান করে যেতে চাইছেন তিনি বলে সূত্রের খবর। আজই শীর্ষ আদালতের সাংবিধানিক বেঞ্চের কাছে রিপোর্ট জমা দেওয়ার কথা প্রাক্তন বিচারপতি খলিফুল্লা, ধর্মগুরু রবিশংকর প্রসাদ এবং বিশিষ্ট আইনজীবী শ্রীরাম পঞ্চুর তিন সদস্যের মধ্যস্থতা কমিটির। জানা গিয়েছে, বিতর্কিত জমি থেকে দাবি তুলে নিতে চাইছে সুন্নি ওয়াকফ বোর্ড। এর জন্য একটি হলফনামাও দিতে চিলছিল তারা। তবে আর নতুন কোনও হলফনামা নেওয়া হবে না বলেই জানিয়েছে শীর্ষ আদালত।

এদিকে, আদালতে পরিস্থিতি উত্তপ্ত করে তুলেন মুসলিম পক্ষের আইনজীবী রাজীব ধাওয়ান। হিন্দু মহাসভার আইনজীবীর দেওয়া একাধিক ম্যাপ ও নথি শুনানি চলাকালীনই ছিড়ে ফেলেন তিনি। তারপর এজলাস ছেড়ে চলে যান। তাঁর এই ব্যবহারে ক্ষোভ প্রকাশ করেছে আদালত।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং