১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘অতিলৌকিক’ চুম্বনে সারল না রোগ, করোনায় মৃত ‘কিসিং বাবা’

Published by: Monishankar Choudhury |    Posted: June 12, 2020 3:20 pm|    Updated: June 12, 2020 5:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনায় মৃত মধ্যপ্রদেশের সেই ‘কিসিং বাবা’। কয়েকদিন আগে ভক্তদের হতে চুমু খেয়ে করোনা সারিয়ে দেওয়ার দাবি করেছিলেন তিনি। যথারীতি এহেন আজগুবি কথায় সংবাদের শিরোনামে উঠে আসেন তিনি। কিন্তু শেষমেশ মারণ ভাইরাসের হাতেই প্রাণ দিতে হয়েছে তাঁকে।

আরও পড়ুন: প্ররোচনা ছাড়াই সীমান্তের ওপার থেকে গুলি চালাল নেপাল, মৃত বিহারের যুবক]

জানা গিয়েছে, এপর্যন্ত মধ্যপ্রদেশের রতলাম জেলায় ৮৫ জন মানুষের শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। তাঁদের মধ্যে ১৯ জন সরাসরি ওই ‘বাবা’র সংস্পর্শে এসেছিলেন। তাঁদের হাতে চুমুও খেয়েছিলেন ওই সন্ন্যাসী। এহেন ঘটনায় রতলামের নয়াপুরা এলাকায়, যেখানে ‘বাবা’র ডেরা ছিল, রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে। ‘বাবা’র এহেন প্রয়াণে, চুম্বন যে করোনা সারায় না তা বুঝতে পেরেছেন ভক্তরা। কিন্তু য হওয়ার তা হয়ে গিয়েছে। বাবার শরীর থেকে মারণ জীবাণুটি ছড়িয়ে পড়েছে অন্যদের শরীরে। রতলামের নোডাল অফিসার চিকিৎসক প্রমোদ প্রজাপতি জানান, জুন মাসের ৪ তারিখ করণ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ওই সন্ন্যাসীর। তাঁর সংস্পর্শে আসা বেশ কয়েকজনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে।

এদিকে, দেশের করোনা পরিসংখ্যান ছাপিয়ে গিয়েছে সর্বকালীন রেকর্ড। শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০,৯৫৬ জনের শরীরে মিলেছে জীবাণু, মৃত্যু হয়েছে ৩৯৬ জনের। ফলে নতুন হিসেবমতো দেশে করোনা পজিটিভের সংখ্যা ২ লক্ষ ৯৭ হাজার ৫৩৫, অর্থাৎ তিন লক্ষ ছুঁয়ে ফেলা সময়ের অপেক্ষা মাত্র। আনলক ওয়ানে দেশে এহেন সংক্রমণের হার চিন্তার ভাঁজ চওড়া করছে বিশেষজ্ঞদের কপালে। তবে সুস্থতার হারও নেহাৎ কম নয়। ইতিমধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১ লক্ষ ৪৭ হাজার ১৯৫ জন। সাম্প্রতিক সময়ে ভারতে দ্রুত বেড়েছে সংক্রমণ, তেমনই মনে করছে বিশেষজ্ঞ মহলের একাংশ। সপ্তাহ খানেকের মধ্যেই বিশ্বের করোনা তালিকায় ৬ থেকে ৪ নম্বরে উঠে এসেছে দেশ।

আরও পড়ুন: আনলক ওয়ান: ৭ রাজ্যের অনুমতি নিয়ে ফ্রেট করিডরের কাজ শুরু করল রেল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement