২৭ কার্তিক  ১৪২৬  বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৭ কার্তিক  ১৪২৬  বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের জেরে আগুনে পুড়ে মৃত্যু হল সাড়ে তিন মাসের একটি শিশুর। গুরুতর জখম হয়েছে আরও চারজন। রবিবার রাত ২ টা ৫৫ মিনিট নাগাদ মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটে তেলেঙ্গানার রাজধানী হায়দরাবাদের এলবি নগর এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন দমকল কর্মীরা। কিন্তু, ততক্ষণে মৃত্যু হয়েছে শিশুটির। জখম হয়েছে আরও চারটি শিশু। তাদের অন্য হাসপাতালে ভরতি করা হয়েছে।

[আরও পড়ুন: দেহব্যবসা ছাড়তে অরাজি হওয়ার জের, যৌনসঙ্গী শাশুড়িকে খুন করল জামাই]

এলবি নগর পুলিশ স্টেশনের পুলিশ ইনস্পেক্টর ভি অশোক রেড্ডি জানান, রবিবার রাত ২ টো ৫৫ মিনিটে আচমকা আগুন লেগে যায় ওই শিশু হাসপাতালের এনআইসিইউ বিভাগে। এর জেরে সাড়ে তিনমাসের একটি বাচ্চা ছেলে ঝলসে যায়। গুরুতর জখম হয় আরও চারটি শিশু। পরে দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওই হাসপাতালে সেই মুহূর্তে ৪২ জন মতো শিশু ভরতি ছিল। তার মধ্যে পাঁচজন ছিল এনআইসিইউতে। আগুনে ঝলসে একজন মারা যায় আর চারজন জখম হয়। তাদের অন্য হাসপাতালে ভরতি করা হয়েছে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, শর্টসার্কিটের ফলেই মারাত্মক এই দুর্ঘটনা ঘটে যায়। 

[আরও পড়ুন:‘৯০ বছর ধরেই আক্রমণের শিকার আরএসএস’, অভিযোগ মোহন ভাগবতের]

সোমবার সকালে এই ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়ায় ওই শিশু হাসপাতাল চত্বরে। হাসপাতাল কর্তৃপক্ষের উদাসীনতা ও গা-ছাড়া মনোভাবের জন্যই মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটেছে বলে বিক্ষোভ দেখাতে থাকে মৃত শিশুর পরিবার। তাদের সঙ্গে এই বিক্ষোভে অংশ নিয়েছিলেন জখম হওয়া শিশুদের আত্মীয়-পরিজনরাও। বেশ কিছুক্ষণ ধরে হাসপাতালের গেটে অবস্থান করে বিক্ষোভও দেখান তাঁরা। পরে এলবি নগর থানায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অবহেলার জেরে মৃত্যুর একটি অভিযোগও দায়ের করেন। তাঁদের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

অন্যদিকে সোমবার সকালেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয় ইন্দোরের একটি হোটেলে আগুন লাগার ভিডিও। তবে গোল্ডেন গেট নামে ওই হোটেলে আগুন লাগার ফলে হতাহতের কোনও ঘটনা ঘটেনি। প্রশাসন ও স্থানীয় বাসিন্দারা হোটেলের ভিতরে থাকা আবাসিকদের সুস্থ অবস্থায় বের করে আনতে সক্ষম হয়।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং