২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

মর্মান্তিক! চার্জে বসানো ফোন ফেটে মৃত্যু আট মাসের শিশুর

Published by: Tiyasha Sarkar |    Posted: September 13, 2022 2:11 pm|    Updated: September 13, 2022 4:53 pm

Baby dies after mobile battery explodes in Uttar Pradesh | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোবাইল ফোন বিস্ফোরণে মৃত্যু হল খুদের! মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বরেলিতে। এই ঘটনায় শোকের ছায়া এলাকায়।

জানা গিয়েছে, উত্তরপ্রদেশের বরেলির বাসিন্দা আটমাসের ওই খুদে নেহা কাশ্যপ। সোমবার সকালে মা কুসুম কাশ্যপের কাছেই ছিল সে। পাশেই একটি কি-প্যাড ফোন চার্জে বসানো ছিল। সূত্রের খবর, বিছানায় ফোনের পাশেই মেয়েকে রেখে পাশের ঘরে গিয়েছিলেন কুসুম। আচমকা বিকট শব্দ শুনতে পান পরিবারের সকলে। তড়িঘড়ি ওই ঘরে ছুটে গিয়ে দেখেন, খুদে রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছে। সঙ্গে সঙ্গে নেহাকে নিয়ে যাওয়া হয় নিকটবর্তী হাসপাতালে। সেখানকার চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে।

[আরও পড়ুন:‘আমার শরীর স্পর্শ করবেন না’, নবান্ন অভিযানে মহিলা পুলিশ দেখে নিজেই গাড়িতে উঠলেন শুভেন্দু]

পরিবারের দাবি, মাস ছয়েক আগে কেনা ফোনটি ফেটে যাওয়ায় এই পরিণতি। এদিকে পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত শিশুদের বাড়ি তৈরির কাজ চলছিল। সেই কারণে সোলার সেল ও বড় ব্যাটারি দিয়ে ঘরের আলো, ফ্যান, মোবাইল চার্জিং হত। সেই কারণেই এই দুর্ঘটনা। তবে এই ঘটনায় এখনও পুলিশে অভিযোগ দায়ের হয়নি বলেই খবর।

প্রসঙ্গত, দিন কয়েক আগেই ফোনের ব্যাটারি ফেটে এক মহিলার মৃত্যুর ঘটনা প্রকাশ্যে এসেছিল। টুইটে ঘটনাটি জানিয়েছিলেন এক ইউটিউবার। ওই ফোনটি রেডমির ছিল বলেই খবর। পরবর্তীতে এ বিষয়ে সংস্থার তরফেও টুইট করা হয়। প্রসঙ্গত, বর্তমান সময়ে ফোন প্রত্যেকের সর্বক্ষণের সঙ্গী। সেখানে দাঁড়িয়ে বারবার একই ঘটনায় আতঙ্কিত আমজনতা। মোবাইল ফোন প্রস্তুতকারী সংস্থাগুলিকে সচেতন হওয়ার কথাও বলছেন অনেকে।

[আরও পড়ুন: পুজোয় সরকারি অনুদানে বাধা নেই, রায় জানাল হাই কোর্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে